13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরস্বতী পূজার দিন নির্বাচনের সিদ্ধান্ত অন্যায়: ড. কামাল

Brinda Chowdhury
January 16, 2020 8:26 pm
Link Copied!

হিন্দু সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম উৎসব সরস্বতী পূজার দিন ঢাকা সিটি নির্বাচনের ভোট আয়োজনের করার সিদ্ধান্ত অন্যায়। অতীতে এ রকম  কোনও ঘটনা ঘটেনি। বললেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

ড. কামাল বলেন,  ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সরকারের দলীয় প্রার্থী, মন্ত্রী-এমপিদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করা এবং ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচনী জনসংযোগে বাধা ও হামলা প্রমাণ করে নির্বাচনের কোনও সুষ্ঠু পরিবেশ নেই। এই ব্যাপারে নির্বাচন কমিশনও কোনও ব্যবস্থা নিচ্ছেন না।

ড. কামাল বলেন, সিটি নির্বাচন উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে দু’টি করে মোট ৪টি পথসভা করা হবে। দেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। অবাধ-সুষ্ঠু নির্বাচন ছাড়া এই মালিকানা নিশ্চিত হবে না।

তিনি অভিযোগ করেন, নানা কারসাজির মাধ্যমে শেয়ার বাজার ধ্বংস করে ক্ষুদ্র বিনিয়োগকারীদের সর্বস্বান্ত করা হয়েছে। শেয়ার বাজারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন তিনি।

ড. কামাল হোসেন বলেন, দেশের অর্থনীতি এমন ভয়ংকর অবস্থায় গেছে যে, একজন বাবা মাত্র ৬০০০ টাকা ঋণ পরিশোধ করতে না পেরে নিজ কণ্যাকে ধর্ষণের জন্য তুলে দিয়েছে পাওনাদারের হাতে। সরকার যখন উন্নয়নের ঢোল পেটাচ্ছে তখন মানুষের অভাব এবং অসহায়ত্ব কোন পর্যায়ে গেছে এই ঘটনা তার এর প্রকৃষ্ট উদাহরণ।

বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডি সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন তালুকদার।

http://www.anandalokfoundation.com/