13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দি নিউজের পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা

Rai Kishori
August 1, 2020 7:22 am
Link Copied!

মুহাম্মদ আমির সোহেল, বিশেষ প্রতিবেদক: জাতীয় আন্তর্জাতিক অনলাইন নিউজ পোর্টাল দি নিউজের পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা, ঈদ মোবারক!
উৎসর্গের এ আনন্দ উৎসবের মাধ্যমে নিজেকে সমর্পণ করার দিন এটি। কুরবানির মাধ্যমে ত্যাগের মহিমা প্রকাশ করার দিন।
নিজের সামান্য ইচ্ছাকে ত্যাগ করাও কুরবানি। কুরানের বাস্তব প্রতিফলন ঘটাতে হবে এই উৎসর্গের মাধ্যমে।  সব চেয়ে বড় কোরবানি হচ্ছে আত্মজ কিছু ত্যাগ করা। যে জিনিসের সাথে আত্মার সম্পর্ক, তাকে ত্যাগ করা মানে সর্বোচ্চ ত্যাগ। সেই সর্বোচ্চ ত্যাগ করার জন্যই তো এই ধর্মীয় নির্দেশ এসেছিল মুসলিম জাতির পিতা হযরত ইব্রাহিম (আ)’র উপর। আর যুগে যুগে কালে যারা যত বিলিয়ে দিতে পেরেছেন ত্যাগ করতে পেরেছেন তাঁরাই অনন্ত প্রশান্তি ও সম্মান লাভ করেছেন।
দি নিউজের সম্পাদক ও প্রকাশক প্রমিথিয়াস চৌধুরী বলেন, পৃথিবীতে মানুষের কাছে সবচাইতে আকর্ষণীয় বস্তুর মধ্যে অর্থ-সম্পদ আর সন্তান অন্যতম। এই অর্থ-সম্পদের মোহ ত্যাগের এ মানসিকতা সৃষ্টি করাই হচ্ছে কোরবানির শিক্ষা। কোরবানি আমাদের ঈমান ও তাকওয়া বৃদ্ধি করে ও পরকালের প্রতি আগ্রহ সৃষ্টি করে। মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবে কোরবানীর মাধ্যমে সকল মানুষের মন পরিশুদ্ধ হয়ে সকল মানুষের বিভেদ ভুলে, বর্ণ, সম্প্রদায়ের মনে ভ্রাতৃত্ববোধ জাগ্রত হওয়ার কামনা পরম পিতার কাছে।
ঈদের আনন্দের দিনে কেউ যাতে অভুক্ত না থাকে-সেদিকে সবাইকে খেয়াল রাখা উচিত। সবাইকে ঈদের আনন্দ এক সাথে ভাগ করে নিতে হবে এক কাতারে মিলে। এই পবিত্র দিনে দি নিউজের সুপ্রিয় পাঠক ও শুভানুধ্যায়ীদের প্রতি আহবান, ত্যাগের মহিমায় উজ্জল ঈদুল আযহার দিনে আনন্দ উৎসবে ভরে উঠুক সকলের মনপ্রাণ। সকল ভেদাভেদ ভুলে গিয়ে, গরীব দুঃখীদের পাশে দাঁড়াই। পবিত্র ঈদ-উল-আযহা সবার জন্য বয়ে আনুক অনাবিল সুখ ও প্রশান্তি।
http://www.anandalokfoundation.com/