13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জেল খেটে ভারত থেকে ফেরত ৩ যুবতী ও ৪ কিশোরসহ ৭ জন

admin
December 27, 2016 8:14 pm
Link Copied!

বেনাপোল প্রতিনিধিঃ দালালদের খপ্পরে পড়ে ভারত যেয়ে পুলিশের কাছে ধরা পড়ে বিভিন্ন মেয়াদে জেল খেটে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ৩ জন যুবতী ও ৪ জন কিশোরকে ভারতীয় পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশ এর কাছে হস্তান্তর করেছেন।
মঙ্গলবার বেলা ৪ টার সময় তারা বেনাপোল দিয়ে দেশে ফেরত আসে।

ফেরত আসা যুবতী ও কিশোররা হলো:- কুমিল্লার জীবন চন্দ্রশীল এর ছেলে জয় চন্দ্র শীল (১৭) যশোর জেল রোডের রবিউল ইসলামের ছেলে পলাশ ইসলাম (১৮) সাতক্ষীরা জেলার আব্দুল গাজীর ছেলে সুজন গাজী (১৬) কুমিল্লার জীবন চন্দ্র শীল এর ছেলে অলোক চন্দ্র শীল (১৮) সুনামগঞ্জ জেলার শাহনুর আলীর মেয়ে ফাতেমা খাতুন (২০) যশোরের বেনাপোল পোর্ট থানার ভবারবেড় গ্রামের তালেব শেখের মেয়ে ফিরোজা খাতুন (৩০) ও একই গ্রামের শাহিন হোসেনের মেয়ে শাহনারা খাতুন।

বেনাপোল ইমিগ্রেশন (ওসি) ইকবাল আহম্মেদ জানান, এরা ভাল কাজের আশায় ভারত যেয়ে সে দেশের পুলিশের কাছে ধরা পড়ে বিভিণœ মেয়াদে ( ১ থেকে ২ বছর) জেল খেটে বেনাপোল দিয়ে দেশে ফেরত এসেছে। তিনি আরো জানান, এদের ভিতর ৬ জন ছিল ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হাওড়ার লিলুয়া নামে একটি শেল্টার হোমে এবং ১ জন ছিল ব্যাঙ্গালুরের বালিকা গৃহ হোম নামে একটি সেল্টার হোমে।

ফেরত আসাদের ভিতর ৩ জন যুবতীকে গ্রহন করেন যশোর রাইটস এর পোগ্রাম ম্যানেজার আজহারুল ইসলাম এবং ৪ জন কিশোরকে গ্রহন করে যশোর মহিলা আইনজীবি সমিতির এ্যাডভোকেট নাসিমা বেগম। বেসরকারি সংস্থা যশোর রাইটস এবং মহিলা আইনজিবী সমিতি জানায়, ফেরত আসাদের কাষ্টমস ইমিগ্রেশন এর আনুষ্ঠানিকতা শেষ করে তাদের তত্ববধায়নে যশোর নিয়ে রাখা হবে। এর পর তাদের পরিবারের সাথে যোগাযোগ করে তাদের কাছে হস্তান্তর করা হবে।

http://www.anandalokfoundation.com/