13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গণধিকৃত গণকমিশনের বিচার চাই -ববি হাজ্জাজ

নিউজ ডেস্ক
May 18, 2022 3:31 pm
Link Copied!

সাম্প্রতিক সময়ে ১০০০ মাদ্রসা এবং ১১৬ জন শীর্ষ আলেমদের বিরুদ্ধে দুদকে তদন্ত রিপোর্ট জমা দেয়া “গণকমিশনের” কার্যক্রমের নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ।

আজ ১৮ই মে, ২০২২ খ্রি. রোজঃ বুধবার বিবৃতিতে এমন দাবী তুলেন তিনি।

 ববি হাজ্জাজ বলেন, “সংবিধানের কোন অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতা বলে কথিত “গণকমিশন” দেশের নাগরিকদের বিরুদ্ধে তদন্ত করলো? দেশকে অস্থিতিশীল করতে সবসময় কৌশলে ইসলাম এবং উলামায়ে কেরামকে টার্গেট করা হয়। অস্বীকার করার উপায় নেই, ঐতিহাসিকভাবেই কওমি মাদ্রাসা এবং ওয়াজ মাহফিল এদেশের ধর্মপ্রাণ মুসল্লিদের আবেগ এবং অনুভূতির স্থান।

তিনি আরও বলেন, ওয়াজ মাহফিলে বিভ্রান্তিকর বক্তব্য প্রদান করা হয় কিনা সেটার তদন্ত করতে হলে শীর্ষ আলেমদের সমন্বয়ে নিরপেক্ষ কমিশন গঠন করা যেতে পারে।  কিন্তু কোনপ্রকার এখতিয়ার এবং যোগ্যতা ছাড়া বিতর্কিত ব্যক্তিদের সমন্বয়ে গঠিত একটি কমিশন ঢালাওভাবে দেশের শীর্ষ আলেমদের অপমান এবং অপদস্ত করতে যে রিপোর্ট দুদকে জমা দিয়েছে সেটা ধর্মীয় উষ্কানির শামিল৷ অন্যদিকে এধরণের হীন কর্মকান্ডের প্রতিবাদ জানিয়ে টক-শোতে বক্তব্য রাখা একজন আলেমের বিরুদ্ধে মামলা করেছে আরেক বিতর্কিত সংগঠন মুক্তিযুদ্ধ মঞ্চ।

এনডিএম চেয়ারম্যান বলেন, আমরা দেখতে চাই, দুদক অর্থপাচারকারী, অবৈধ মুজদকারী, মাদক চোরাকারবারি এবং অবৈধ কালো টাকার মালিকদের তালিকা করে ব্যবস্থা নিচ্ছে যাতে দেশে আর কোন পিকে হালদার বা আব্দুল হাই বাচ্চুদের জন্ম না হয়। আমরা গণধিকৃত “গণকমিশনের” দেশের প্রচলিত আইনে ধর্মীয় উষ্কানি দেবার অপরাধে বিচার চাই।”

http://www.anandalokfoundation.com/