13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গঙ্গা বিলাস এ আগমনকারী পর্যটকদের নৌপ্রতিমন্ত্রীর অভ্যর্থনা

ডেস্ক
February 4, 2023 4:07 pm
Link Copied!

ভারতীয় মালিকানাধীন প্রমোদতরী ‘এম ভি গঙ্গা বিলাস’ বাগেরহাটের মোংলা বন্দরে পৌঁছেছে। ভারতীয় কুরুজ ভেসেল এমভি গঙ্গা বিলাস এ আগমনকারী পর্যটকদের অভ্যর্থনা জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ শনিবার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে ২ টায় মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে বিলাসবহুল পাঁচ তারকা মানের এ জাহাজটি পৌছালে প্রতিমন্ত্রী অভ্যর্থনা জানান ।

এসময় ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা ও মোংলা বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলীসহ পদস্থ কর্মকর্তারা জাহাজের পর্যটকদের ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, বাংলাদেশে অবস্থানকালে ‘গঙ্গা বিলাস’ খুলনা জেলার কয়রার আংটিহারা হয়ে সুন্দরবনে প্রবেশ করে মোংলা বন্দর দিয়ে বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদ এলাকা ঘুরবেন বিদেশি পর্যটকরা। পরে নৌ পথে বরিশাল হয়ে মেঘনা ঘাটে অবস্থান করে সোনারগাঁও ও ঢাকায় ভ্রমণ করবেন তারা। এরপর টাঙ্গাইল ও সিরাজগঞ্জ হয়ে কুড়িগ্রামের চিলমারী, রংপুরের দর্শনীয় স্থানে ভ্রমণের সুযোগ থাকছে তাদের। শেষে তারা ভারতে প্রবেশ করবেন চিলমারী হয়ে।

গঙ্গা বিলাসের দেশের অভ্যান্তরে থাকাকালীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ প্রটোকল রুটের নাব্য রক্ষা, বার্দিং সুবিধা নিশ্চিতকরণ ও নৌপথ ব্যবহারের জন্য ভয়েজ পারমিশন দেওয়া এবং ভয়েজ পারমিশনের সার্বিক মনিটরিংয়ের দায়িত্বে থাকবে। আগামী ১৩ মার্চ গঙ্গা বিলাস আসামের ডিব্রুগড় থেকে একই পথে ফেরার কথা রয়েছে।

http://www.anandalokfoundation.com/