13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পুলিশ সুপারের ফোন পেয়ে খাদ্য নিয়ে ইমামের বাড়িতে চন্দ্রগঞ্জ থানার ওসি

Brinda Chowdhury
May 3, 2020 1:52 pm
Link Copied!

তানভীর আহমেদ রিমন, লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের পুলিশ সুপার ডা. এ এইচ এস কামরুজ্জামান পিপিএম কে ফোন করে রাতের আঁধারে খাদ্য সহায়তা পেয়েছেন মসজিদের ইমাম। তিনি খাদ্য সঙ্কটে পড়েও লোক লজ্জায় কারো কাছে খাদ্য সহায়তা চাইতে না পেরে নিরুপায় হয়ে আজ রাতে লক্ষ্মীপুরের পুলিশ সুপারকে ফোন করেন।

পুলিশ সুপার ড. এ এইচ এস কামরুজ্জামান তাৎক্ষণিক ওই ইমামের বাড়িতে খাদ্য পৌঁছানোর ব্যবস্থা করেন। পুলিশ সুপারের নির্দেশে রাত ১১.৩০ ঘটিকার সময় ওই ইমামের বাড়িতে খাদ্য নিয়ে যান চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ।

গভীর রাতে পুলিশ সুপারের খাদ্য সহায়তা পেয়ে ইমাম আবেগআপ্লুত হয়ে পড়েন।

মান্দারী ইউনিয়নের বাসিন্দা ওই ইমাম এমপিওভুক্ত হবার আশায় দীর্ঘদিন যাবত বিনা বেতনে একটি বেসরকারি ইবতেদায়ী মাদ্রাসায় শিক্ষকতা করছেন। পাশাপাশি প্রাইভেট পড়িয়ে এবং মসজিদে ইমামতি করে স্ত্রী, দু’ সন্তান এবং বৃদ্ধ মাকে নিয়ে জীবন যাপন করতেন।

লকডাউনে প্রাইভেট বন্ধ এবং মসজিদে মুসুল্লির সমাগম না থাকায় তিনি খাদ্যসঙ্কটে পড়ে রমজান মাসে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছিলেন। লোক লজ্জায় কারো কাছে তিনি খাদ্য সহায়তাও চাইতে পারছিলেন না। অবশেষে তিনি আজ রাতে পুলিশ সুপারকে ফোন করে তার খাদ্য সঙ্কটের কথা জানান।

ইমামের ফোন পেয়ে পুলিশ সুপার তাকে খাদ্য সহায়তা করার আশ্বাস দেন। তবে এত দ্রুত তিনি পুলিশ সুপারের খাদ্য সহায়তা পাবেন তা ভাবেন নি।

চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ রাতেই তার বাড়িতে চাল, ডাল, আলু, পিয়াজ, চোলা, মুরি, তেলসহ এক মাসের খাদ্যসামগ্রী নিয়ে গেলে এলাকাবাসী সেখানে জড়ো হন। পুলিশের এই মহৎ কাজে সাধুবাদ জানান সবাই।

জানতে চাইলে এক সাক্ষাৎকারে চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনচার্জ দি নিউজের প্রতিনিধিকে জানান, আমাদের লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মহোদয় স্যার রাতে আমাকে ফোন দিয়ে এই ইমামের কথা জানান। আমি তাৎক্ষণিক হাতের সব কাজ শেষ করে দোকান থেকে পুরো ১ মাস চলার মত খাদ্য সামগ্রী কিনে রাতেই কেউ দেখার আগে তাদের বাড়িতে পৌঁছিয়ে দিয়ে আসি।

তিনি আরও জানান, চন্দ্রগঞ্জ থানা এলাকার প্রত্যেকটি মানুষ আমার পরিবারের একজন। আমরা করোনার এই ক্রান্তিকালে মানুষের সাথে একটু কঠোর হয়ে কথা বলি। ঘরে থাকার জন্য বারবার অনুরুধ করি। আমাদের এই কঠোরতা মানুষের ভালো ভাবে সুস্থ ভাবে বেঁচে থাকার জন্যই। আমি কৃতজ্ঞতা প্রকাশ করি আমার স্যারের প্রতি। সবার কাছে স্যারের জন্য এবং চন্দ্রগঞ্জ থানা পুলিশের সকল অফিসারের জন্য দোয়া কামনা করছি।

http://www.anandalokfoundation.com/