13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কামারখালী ইউনিয়নে ৬টি গ্রামের ৫০০ শত পরিবারের মানুষ পানিবন্ধী

admin
August 27, 2016 7:56 pm
Link Copied!

মধুখালী প্রতিনিধিঃ ফরিদপুর জেলার মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়ন ছোট বড় ২৮টি গ্রাম নিয়ে গঠিত। এর মধ্যে ১৪টি গ্রামে নদী ভাঙ্গন ও বন্যা কবলিত হয়ে ক্ষতি হয়েছে। গ্রাম গুলো হলো  ফুলবাড়ী, গন্ধখালী, কোমরপুর, সালামতপুর, দয়ারামপুর, গয়েশপুর, চরগয়েশপুর, বকসীপুর, আড়পাড়া, কুসুন্দি, চর কুসুন্দি, জারজননগর, স্বরবরাজ, বিজয়নগর, তার মধ্যে ৬টি গ্রামের প্রায় ৫০০ শত পরিবারের মানুষ পানিবন্ধী হয়ে আছে। বর্তমান নদীর পানি বৃদ্ধি হওয়ায় জারজননগর, বিজয়নগর, চরকুসুন্দি, গয়েশপুর, বকসীপুর, চরগয়েশপুর মানুষ বন্যার কবলে পড়ে ঘর বাড়ি ছেড়ে গরু, ছাগল নিয়ে রাস্তায় বসবাস করছে।

আর কিছু লোক আত্মীয় স্বজনের বাড়ি বসবাস করছে। আর সামান্য কিছু পরিবার পানি বৃদ্ধির সাথে সংগ্রাম করে জীবন যাপন করছে। এদের রান্না করা ও খাবার দাবার জোগাড় করা ভীষণ দুর্বিসহ হয়ে পড়েেেছ। এই গ্রামের মানুষের নদী ভাঙ্গনে ঘর বাড়ি ভেঙ্গে ফেলেছে এবং বন্যায় ফসলী জমির প্রচুর ক্ষতি হয়েছে। ধান, পাট, পটল, মরিচ, ঢ়েড়স, বেগুন, সহ আর অনেক আবাদী ফসল নষ্ট হয়ে প্রচুর ক্ষতি সাধিত হয়েছে। তাছাড়া গাছপালা এবং কলার বাগানের প্রচুর ক্ষতি হয়েছে। তাই এই মুহুর্তে উক্ত গ্রামের পানিবন্ধী ও ক্ষতিগ্রস্থ মানুষের বেচে থাকার জন্য সরকারি সাহায্য সহযোগিতা একান্ত প্রয়োজন।

অত্র কামারখালী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহিদুর রহমান বিশ্বাস (বাবু) বলেন আমার ইউনিয়নে বন্যা হয়েছে আমি পূর্বে বন্যা কবলিত ও নদী ভাঙ্গন এলাকায় জেলা প্রশাসক ও উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সার্বিক সহযোগিতায় ক্ষতিগ্রস্থ পরিবারে মধ্যে ত্রাণ বিতরন করেছি। বর্তমান বন্যার পানি বৃদ্ধি হওয়ায় পানি বন্ধী পরিবারের জন্য উর্ধ্ধতন কর্তৃপক্ষের অবগত করানো হয়েছে। সরকারি সাহায্য এলে আমি পানিবন্ধী পরিবারের জন্য পৌছায়ে দেব তাছাড়া আমি আপনাদের পাশে আছি। আমি এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, জেলা প্রশাসকের এবং আরও মাননীয় সংসদ সদস্যকে অবগত করে অত্র গ্রামের মানুষের সাহায্য সহযোগিতা করার ব্যবস্থা করবো বলে আশা রাখি।

http://www.anandalokfoundation.com/