13yercelebration
ঢাকা
শিরোনাম

জিআই হিসেবে স্বীকৃতি প্রদানের পাশাপাশি পণ্যের গুণগত মানের দিকে নজর দিতে হবে -শিল্পমন্ত্রী

ইউএস স্টেট ডিপার্টমেন্টের বাংলাদেশ ২০২৩ হিউম্যান রাইটস রিপোর্ট

দেশকে এগিয়ে নিতে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তির ব্যবহার অপরিহার্য -স্থানীয় সরকার মন্ত্রী

শুধু চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হয়ে তরুণদের জন্য চাকরির ক্ষেত্র তৈরি করবে -স্বাস্থ্য মন্ত্রী

তাপদাহ না কমলে শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে তিন বিকল্প ভাবছে নীতি নির্ধারণী

সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় ও সমাপনী অনুষ্ঠিত 

নোয়াখালীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়   

আজকের সর্বশেষ সবখবর

সব জেলায় করোনা চিকিৎসার সরঞ্জাম যাবে বিনা পয়সায়

Rai Kishori
March 29, 2020 3:31 pm
Link Copied!

দেশের সব জেলায় করোনা ভাইরাসের চিকিৎসা সহায়ক সরঞ্জাম পারসোনার প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই), কিট এবং গণসচেতনতা মূলক লিফলেট ইত্যাদি সামগ্রী বিনা মাশুলে দেশব্যাপী সিভিল সার্জন কার্যালয়ে অতি দ্রুততার সঙ্গে পৌঁছে দেয়া হচ্ছে।

শনিবার থেকে রাজধানীর তেজগাঁও কেন্দ্রীয় ঔষধাগার থেকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশে এ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ডাক বিভাগ।

দেশের ৬৪টি জেলায় সিভিল সার্জন কার্যালয়ে ডাক বিভাগের ৬০টি কাভার্ডভ্যান গাড়ি দিয়ে এ সব চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেয়া হচ্ছে। পরিদর্শক পর্যায়ের কর্মকর্তাদের মাধ্যমে ডাক বিভাগ সিভিল সার্জন কার্যালয়ে করোনা চিকিৎসা সহায়ক সরঞ্জাম হস্তান্তর করছে।

ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্রকে বিষয়টি সার্বিক তদারকি করে করোনা সংক্রান্ত জরুরি সামগ্রী দ্রুততার সঙ্গে পৌঁছানোর বিষয়টি মনিটরিং করার নির্দেশ দিয়েছেন মন্ত্রী। মহাপরিচালক দ্রুততার সঙ্গে এ সব সামগ্রী পৌঁছানোর বিষয়টি মনিটর করছেন।

এছাড়াও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে ইন্টারনেট ও টেলিফোন সেবাকে জরুরি সেবার অন্তর্ভুক্ত করে গত ২৪ মার্চ সরকারি আদেশ জারি করা হয়। এরই ধারাবাহিকতায় বৈশ্বিক এ দুর্যোগের সময়েও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারসহ ইন্টারনেট ও টেলিকম সেবায় নিয়োজিত সার্ভিসসমূহ বিশেষ করে টেলিটক ও বিটিসিএল কর্মচারী কর্মকর্তারা দেশে নিরবচ্ছিন্ন ডিজিটাল সেবা নিশ্চিত করতে কাজ করছেন। মন্ত্রী সার্বক্ষণিকভাবে এই সব কাজ তদারকি করছেন।

তিনি নেটওয়ার্ক সচল রাখাসহ ব্রডব্যান্ড ও মোবাইল ইন্টারনেটের বর্ধিত চাহিদা মেটাতে সদা তৎপর থাকতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

http://www.anandalokfoundation.com/