13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন

Link Copied!

মেহেরপুর, ৪ বৈশাখ (১৭ এপ্রিল): ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে প্রতিবারের মতো এবারও মেহেরপুরের মুজিবনগরে
বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দিনটি উপলক্ষ্যে সকাল ১০টায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রীসহ
আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দরা মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে সকাল ১০টা ৩৫ মিনিটে মুজিবনগরে মুক্তিযুদ্ধ স্মৃতিকেন্দ্রে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপরই পুলিশ, বিজিবি, মুক্তিযোদ্ধা, আনসার, ভিডিপি, বিএনসিসি, স্কাউটস, গার্লসগাইডসহ স্কুলের শিক্ষার্থীদের সম্বন্বয়ে গার্ড অব অনার এবং কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। এরপর মুজিবনগরে স্থাপিত শেখ হাসিনা মঞ্চে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, যারা মুজিবনগর সরকারকে মানে না তারা বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করে। সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম বলেন, জামায়াত-বিএনপির নেতারা মুজিবনগর সরকারকে মানে না। জিয়াউর রহমান, মুশতাক মিলে বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের সার্বভৌমত্ব বিনষ্ট করতে চেয়েছিল। তারা আবার বাংলাদেশকে দেউলিয়া করতে চায়।

সম্মানিত অতিথির বক্তৃতায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ এগিয়ে যাচ্ছে। মুক্তিযুদ্ধবিরোধীরা একসময় দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছিল। তারা বাংলাদেশকে একটি অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তৃতাকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধ বিরোধীরা কখনই ১৭ এপ্রিল পালন করে না। অথচ তারা স্বাধীনতার সপক্ষের শক্তি বলে দাবি করে। তারা ইতিহাসকে বিকৃত করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেনসহ কেন্দ্রীয়, স্থানীয় ও বিভিন্ন জেলা থেকে আগত নেতা-কর্মীরা অংশ নেয়।

http://www.anandalokfoundation.com/