13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এ সরকার ক্ষমতায় থাকতে পারবে না, নড়তে হবেই

admin
January 3, 2017 6:08 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকারি দল সমাবেশ করতে পারবে আর বিরোধী দল পারবে না – এটা গ্রহযোগ্য না। তিনি সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন- এটা কেমন ধরনের আইন হলো? তিনি প্রস্তাব করেন, সরকারি দল সমাবেশ করতে পারবে আর বিরোধী দল সমাবেশ করতে পারবে না এমন আইনই পাস করা হোক।

জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় জেএসডি’র উদ্যোগে আজ এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রব।

রব আরো বলেন, ক্ষমতায় থেকে নির্বাচন করলে যে তা নিরপেক্ষ হয় না এমন উপলদ্ধি সরকারেরই। দলের অধীনে নিরপেক্ষ নির্বাচন হতে পারে না-এটা এসরকারের উপলদ্ধি। তিনি বলেন,দলীয় প্রভাববিহীন নির্বাচন করবেন-জাতি তা আশা করে। তিনি সরকারের কাছে প্রশ্ন করে বলেন, আজ কেনো তিনি তা থেকে সরে গেলেন? আজীবন ক্ষমতায় থাকার জন্য? রব সরকারকে সর্তক করে দিয়ে বলেন, এভাবে কেউ ক্ষমতায় থাকতে পারেনি। গাড়ির চাকা ঘুড়ে। সরকারের গাড়ির চাকাও ঘুরতে হবে। ইচ্ছা করলেও এ সরকার ক্ষমতায় থাকতে পারবে না, নড়তে হবেই।

নির্বাচন কমিশন গঠন নিয়ে সকল রাজনৈতিক দলের সাথে রাষ্ট্রপতির সংলাপের উপর বক্তব্য রাখতে গিয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে রব বলেন, সমাবেশ সংক্রান্ত আইন জনগণ যদি তা মেনে নেয় তখন আপনারাই (সরকার) সমাবেশ করতে পারবেন। সরকার করলে পারমিশন লাগবে না আর বিরোধী দল করলে পারমিশন লাগবে- এটা কি?

তিনি বলেন, ‘ভবিষ্যত তার দল জেএসডি পারমিশন না নিয়ে অবগত করে সমাবেশ করবে। অনুমতি না অবগতি জানিয়ে পল্টন ময়দানে মিটিং করা হবে- পারলে ঠেকান, জেলে ঢুকান। দেশের মানুষ চেয়ে থাকবে না, চুপচাপ বসে থাকবে না। ষাটের দশকেও চেয়ে থাকেনি। জনগণের কাছে জবাবদিহি করতে হবে।’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন।

http://www.anandalokfoundation.com/