13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়নকে টেকসই করতে মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়ন করতে হবে -লায়ন মোঃ গনি মিয়া বাবুল

admin
December 27, 2019 7:40 pm
Link Copied!

দেশের উন্নয়ন অগ্রগতিকে টেকসই করতে মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে বাস্তবায়ন করতে হবে। মানুষের সামাজিক মর্যাদা, সমান অধিকার, গণতন্ত্র ও সুশাসন নিশ্চিত করতে বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে স্বীয় দায়িত্ব পালন করতে হবে। বলেছেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।
মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে বাংলাদেশ যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবার বহুমুখী কল্যাণ সমিতি ঢাকা মহানগর শাখার উদ্যোগে ২৭ ডিসেম্বর বিকেলে ঢাকার তোপখানা রোডস্থ কমরেড নির্মলসেন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর মুক্তিযুদ্ধের চেতনা ছিল ভূলণ্ঠিত। ফলে মানুষের অধিকার ও গণতন্ত্র ছিল উপেক্ষিত। ১৯৮১ সালে ১৭ মে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করে মানুষকে পুনরায় মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করে, তার নেতৃত্বে মানুষের ভোটের ও ভাতের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন জোরদার করা হয়।
বর্তমানে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছেন। ফলে জনগণের প্রত্যাশা অনুযায়ী দেশের উন্নয়ন অগ্রগতি অব্যাহত রয়েছে। উন্নয়নকে আরো গতিশীল করতে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
সংগঠনের ঢাকা মহানগর শাখা সহ-সভাপতি আবুল খায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, মোঃ আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা খন্দকার ফায়েকুজ্জামান ফরিদ, সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মহিউদ্দিন গাফফার, দিপু মীর, খন্দকার সুমন, কাজী জয়নাল আবেদীন, শলিমুল্লা খোকন প্রমুখ।
আলোচনা শেষে সংগঠনের কয়েকজনকে সাংগঠনিক কাজে বিশেষ ভূমিকা পালন করায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
http://www.anandalokfoundation.com/