13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উদ্বোধনের ৩মিনিটের মধ্যে ডিজিটাল হাট থেকে গরু কিনলেন পলক

Rai Kishori
July 13, 2021 5:03 pm
Link Copied!

‘দেশব্যাপী ডিজিটাল হাট’ উদ্বোধনের পরই তিন মিনিট সাত সেকেন্ডে অনলাইনে ৭০ হাজার টাকা দিয়ে একটি গরু কিনেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গরুটি তিনি মানবসেবা নামের একটি প্রতিষ্ঠানে দান করে দেন। মানবসেবা প্রতিষ্ঠানটি গরু কোরবানি করে দুস্থদের মধ্যে বিতরণ করবেন বলে জানান তিনি।

আজ১৩ই জুুুুলাই মঙ্গলবার ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এই হাটের উদ্বোধন করেন। সরকারের সার্বিক তত্ত্বাবধানে হওয়ায় এই হাট থেকে কেনাকাটা সম্পূর্ণ নিরাপদ বলে অনুষ্ঠানে জানানো হয়।প্রতিমন্ত্রী বলেন, দেশে ২৪১টি ডিজিটাল হাট উদ্বোধন করা হয়েছে। অনলাইনে হাট থাকতে আমরা কেন শারীরিকভাবে হাটে গিয়ে নিজেকে ঝুঁকির মধ্যে ফেলব? ঘরে বসে কোরবানি পশু কেনার সব আয়োজন বা ব্যবস্থা আমরা করে দিয়েছি। আপনারা ঘরে বসে কেনাকাটা করুন নিরাপদে থাকুন।

তিনি বলেন, আমরা একটি সেন্ট্রাল প্ল্যাটফর্ম বা ডিজিটাল হাটের উদ্বোধন করলাম। যে হাটের নাম www.digitalhaat.net। এই হাটের মধ্যে দেশের ২৪১টি ডিজিটাল হাটের তথ্য সন্নিবেশ করা আছে। হাটের এই ওয়েবসাইট ভেরিফায়েড। এই হাটে ঢুকলে সারাদেশের (বিভিন্ন জেলা, উপজেলার হাটও) হাটের তথ্য (লিংক) পাওয়া যাবে।

http://www.anandalokfoundation.com/