13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আশাশুনির কুল্যা ও শ্রীউলা ইউনিয়নে প্রকাশ্য রমরমা জুয়ার আসর

admin
June 27, 2018 9:20 pm
Link Copied!

গোপাল কুমার, আশাশুনি ব্যুরোঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের দাশপাড়া খালের পাড় ও শ্রীউলা ইউনিয়নের কলিমাখালীতে চলছে প্রকাশ্য রমরমা জুয়ার আসর। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে চলছে জুয়ার রমরমা ব্যবসা।

উপজেলার কুল্যা ইউনিয়নের দাশপাড়ায় আফাজ মালী, সামাদ, তেতুলিয়ার মুজির সহ বেশ কয়েকজন জুয়াড়ি মিলে এই জুয়ার আসর পরিচালনা করে আসছে। প্রতি দিন উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রতিনিয়ত উঠতি বয়সি যুবক ও জুয়াড়িরা এখানে এসে হাজার হাজার টাকা উড়িয়ে নিঃস্ব হয়ে যাচ্ছে। প্রতিবার তিন থানা করে তাস ১৫ থেকে ১৭জনের মধ্যে বটন করে ১০ হাজার টাকা থেকে শুরু করে ৫০ হাজার টাকা পর্যন্ত বাজি ধরা হয়। এমনকি উক্ত তিন খানা তাস না দেখেই অন্ধ বিশ্বাসে ভাগ্নের উপর ছেড়ে দিয়ে হাজার হাজার টাকা বাজি ধরা হয়েছে। ফলে এ সকল পরিবার গুলো নিঃস্ব হয়ে যাচ্ছে। এ সকলরে পাশা পাশি জড়িয়ে পড়ছে মাদকের করাল ছোবলে। উক্ত খেলাটি প্রতিদিন ২ হাজার টাকা ম্যানেজে স্থানীয় এক সাংবাদিকের ছত্র ছায়ায় পরিচালিত হচ্ছে বলে এলাকার একাধিক ব্যক্তিরা জানান। এসকল সুবিধাভোগীরা লুটে নিচ্ছে প্রতিদিন ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা করে।

উপজেলার শ্রীউলা ইউনিয়নের কলিমাখালী চৌরাস্থা মোড় সংলগ্ন জনৈক এক ব্যক্তিতর ঘেরের ভীতর ঘর নিমাণ করে চললে এই তাস নামক জুয়ার আসন। প্রতিদিন সকাল থেকেই রাত্র পর্যন্ত চলছে এই খেলা। এক পাশে জুয়ার আসর অন্যপাশে চলছে মাদকের আসর। প্রতিদিন লক্ষ লক্ষ টাকা হেরে নিঃস্ব হয়ে যাচ্ছে এলাকার বহু উঠতি বয়সি যুবকেরা। হাজার হাজার টাকা হেরে উপায় অন্ত না পেয়ে মাদকের দিকে ঝুকছে এ সকল যুবকেরা। ফলে পরিবারে বাড়ছে অশান্তি। স্থানীয় জানান যার সুবিধা ভোগ করছেন স্থায়ী মিন্টু, রফি, সিরাজ সহ কয়েক জন জুয়াড়ি ও এলাকার বেশ কিছু স্বার্থন্বেশী মহল। এসকল সুবিধা ভোগীরা প্রতিদিন হাতিয়ে দিচ্ছে ১০হাজারের বেশি টাকা। বিগত কিছু দিন পুবেই সরকারের গোয়েন্দা শাখার কিছু সদস্যরা উক্ত জুয়ার আসরে হামলা করে ঘেরের বাসা পুড়িয়ে দিয়েছিল। যাহা ্ওই সময় বিভিন্ন পত্রপত্রিকায়ও প্রকাশিত হয়।

সাধারণ মানুষকে প্রলুব্ধ করে পাতানো জুয়ার ফাঁদে পকেট কেটে হাতিয়ে নেওয়া হচ্ছে লাখ লাখ টাকা। এলাকাবাসী জানায়, সবদিক ম্যানেজ করেই চলছে এসব অবৈধ কারবার। এখানে এসে সবকিছু হারিয়ে নিঃস্ব হচ্ছে সাধারণ মানুষ; আর লাভবান হচ্ছে জুয়া পরিচালনা কারি ও আয়োজকরা। এ ধরনের কর্মকান্ডের কারণে দরিদ্র মানুষের সামান্য রোজগারের অর্থও চলে যাচ্ছে জুয়া মাদকে। বেড়ে যাচ্ছে পারিবারিক অশান্তি। অসহায় সাধারণ মানুষ বাধ্য হয়েই জড়িয়ে পড়ছে চুরি, ছিনতাইসহ নানাবিধ অপকর্মের সঙ্গে। জুয়ার আসরের কারণে মানুষের কষ্টে অর্জিত অর্থ যেমন নষ্ট হচ্ছে, তেমনি উঠতি বয়সী যবুকরা ধাবিত হচ্ছে মাদক ও অশ্নীলতার দিকে।

এ ব্যাপারে আশাশুনি থানার (ওসি) মোফিজুর রহমান জানান, বিষয়টি আমার জানা নেই তবে যত দ্রুত সম্ভব আমি ব্যবস্থা গ্রহণ করছি। এমনকি আশাশুনি উপজেলার কোথায় কোন মাদক ও জুয়ার আসর বসবে না। জানতে পারলে তাংক্ষনিক ব্যবস্থা গ্রহণ করব।

http://www.anandalokfoundation.com/