13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর ভাগ্নে সাংসদ আবুল হাসনাত আবদুল্লাহ(মন্ত্রী) হার্ট স্ট্রোকে হাসপাতালে

Palash Dutta
September 30, 2020 11:25 am
Link Copied!

বঙ্গবন্ধুর ভাগ্নে, পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বরিশাল-১ আসনের সাংসদ ও মন্ত্রী পদমর্যাদার আবুল হাসানাত আবদুল্লাহ আকস্মিক অসুস্থ হয়ে পড়ায় জরুরী ভিত্তিতে তাঁকে চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি।

এমপি মহোদয় মঙ্গলবার রাত ৮-২৫ ঘটিকায় হার্ট স্ট্রোক করে জরুরী ভিত্তিতে রাত ১০টার পর তাকে হাসপাতালে নিয়ে আসা হয় বলে তার একজন ঘনিষ্ঠ চিকিৎসক এবং পার্সোনাল সেক্রেটারি মোহাম্মদ খায়রুল বশার দ্যা নিউজকে জানিয়েছেন।

পার্সোনাল সেক্রেটারি মোহাম্মদ খায়রুল বশার জানান, আবুল হাসনাত আবদুল্লাহ গত কয়েকদিন ধরেই অসুস্থ বোধ করছিলেন। মঙ্গলবার সন্ধ্যার পর থেকে তার অক্সিজেন সেচুরেশন কিছুটা কমতে শুরু করে। এক পর্যায়ে তা নব্বইয়ের নিচে নেমে যায় এবং হার্ট স্ট্রোক করেন।  পরে তাঁর ঘনিষ্ঠ চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি করা হয়।

স্কয়ার হাসপাতালের এক চিকিৎসক জানান, হাসপাতালে ভর্তির পর জরুরি বিভাগ থেকে তাকে প্রথমে নেওয়া হয় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। কিন্তু ইসিজির রিপোর্টে হৃদযন্ত্রে রক্ত সঞ্চালনে সমস্যা ধরা পড়লে পরে তাকে সিসিইউতে নেওয়া হয়। এরপর তার শরীরে অক্সিজেনের মাত্রা ৭০ এ নেমে আসায় এবং পিএইচ ৭ থাকায় তাকে দ্রুত লাইফ সাপোর্টে নেওয়া হয়। তার হার্টের অবস্থা ভালো না থাকায় সতর্কতার সঙ্গে চিকিৎসা দিতে হচ্ছে। ২৪ ঘণ্টা পার না হলে তার শারীরিক অবস্থা সম্পর্কে বলা সম্ভব হবে না।

আওয়ামী লীগ নেতা আবুল হাসনাত আব্দুল্লাহ বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি। এর আগে জাতীয় সংসদের চিফ হুইপ ছিলেন। হাসানাত আব্দুল্লাহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোনের ছেলে। মাত্র কিছুদিন আগে তার স্ত্রী শাহানারা বেগমের মৃত্যু হয়। হাসানাত আবদুল্লাহর বড় ছেলে সেরেনিয়াবাত সাদেক আব্দুল্লাহ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র।

http://www.anandalokfoundation.com/