13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অপপ্রচার প্রতিহত করতে প্রবাসীদের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

Link Copied!

দেশের বিরুদ্ধে যারা মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার চালায় এবং শত্রুতা করে তাদের প্রতিহত করতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার (৪ জুন) সুইডেনের স্টকহোমে সুইডেন আওয়ামী লীগের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে বাংলাদেশ সম্পর্কিত তথ্যভাণ্ডার সমৃদ্ধ করেছি এবং আমরা পাবলিক ডিপ্লোম্যাসির মাধ্যমে এগুলো প্রচার করছি। তবে মিশনগুলোর পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদেরও এসব তথ্য তুলে ধরা প্রয়োজন।

তিনি বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দৃঢ়তায় বর্তমান বাংলাদেশ একটি সম্ভাবনার দেশে পরিণত হয়েছে। সেটি বিদেশিদের কাছে তুলে ধরতে হবে।

শেখ হাসিনার নেতৃত্বে গত ১২ বছর বাংলাদেশের জন্য একটি স্বর্ণযুগ উল্লেখ করে ড. মোমেন বলেন, জিডিপির গড় প্রবৃদ্ধির হারে বাংলাদেশ বিশ্বের শীর্ষস্থানীয় দেশগুলোর অন্যতম স্থান অর্জন করেছে এবং মাথাপিছু আয় প্রতিবেশী দেশগুলোর চেয়ে বৃদ্ধি পেয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী দেশের উন্নয়নে অবদান রাখায় প্রবাসী বাংলাদেশিদের প্রতি অভিনন্দন জানিয়ে বলেন, প্রবাসী বাংলাদেশিরা আমাদের অর্থনৈতিক উন্নয়নের যোদ্ধা, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স এবং রপ্তানি আয় থেকে বৈদেশিক মুদ্রার রিজার্ভ অনেক সমৃদ্ধ হয়েছে।

বিদেশে বাংলাদেশ মিশনগুলোর মাধ্যমে সেবার মান বাড়াতে নেওয়া পদক্ষেপের কথা উল্লেখ করে ড. মোমেন বলেন, মিশনগুলোতে সেবা দেওয়ার জন্য দূতাবাস এবং মাই গভর্নমেন্ট নামে দুটি মোবাইল অ্যাপ্লিকেশন চালু করা হয়েছে। দূতাবাস প্যাকেজের মাধ্যমে ৩৪টি সেবা এবং মাই গভর্নমেন্ট প্যাকেজের মাধ্যমে ৬৮টি সেবা দেওয়া যাবে।

পর্যায়ক্রমে সব মিশনে এই সেবা চালু হবে বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সুইডেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নাজমুল ইসলাম, সুইডেন প্রবাসী বীর মুক্তিযোদ্ধা, সুইডেন আওয়ামী লীগের নেতা এবং বাংলাদেশ কমিউনিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/