13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অগ্নিকাণ্ডে সর্বস্ব খোয়ালেন ঝিকরগাছার পলাশ

Rai Kishori
April 11, 2020 10:42 pm
Link Copied!

ইছানুর রহমান, ঝিকরগাছা প্রতিনিধি : ঝিকরগাছার শংকরপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সেকেন্দারকাঠি গ্রামে কবির গাজীর ছেলে পলাশ গাজীর অগ্নিকাণ্ডে একটি বাড়ি পুড়ে গেছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
প্রত্যক্ষদর্শী ও এলাকার বাসিন্দারা জানান, শনিবার সকাল ‘সাড়ে সাতটা’র দিকে বৈদ্যুতিক শর্কসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর ঘরের আসবাব পত্রসহ বাঁশ,কাঠ,ও টিনের দেওয়া চাল আগুনে পুড়ে যায়। পরে ওই এলাকা ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে। আশপাশের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর পাসের প্রতিবেশীরা বালতি ও কলসিতে পানি ভরে আগুন নেভানোর চেষ্টা করে প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে।
চোখের সামনে হাঁড়ি পাতিল, আসবাব পত্রসহ সব কিছুই পুড়ে যেতে দেখে কান্নায় ভেঙে পড়েন শিউলী খাতুন। আগুন নেভার পর, ক্ষতিগ্রস্ত ব্যাক্তির পরিবারের  একজন ধ্বংসস্তূপের ভেতর তাদের মালপত্র খুঁজতে থাকেন, কিন্তু অক্ষত অবস্থায় কিছুই পাওয়া যায়নি।
ক্ষতিগ্রস্ত পলাশ গাজী(৩০) বলেন, আমি বাসায় ছিলাম না,  বাসায় এসে দেখি  বৈদ্যুতিক শর্কসার্কিট হয়ে আমার ঘরের সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। তিনি চোখে জল ছলছল অবস্থায় বলেন, পরনের কাপড় ছাড়া সব পুড়ে ছাই হয়ে গেছে। ঘরে থাকা  মালামাল পোশাকাশাক,কম্বল, শোকেজ পুড়ে প্রায় লক্ষাধিক টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।
এ ব্যাপারে শংকরপুর ইউপির ৪নং ওয়ার্ড নায়ড়া-সেকেন্দার কাঠির ইউপি সদস্য হাসমত আলী বলেন, সকালে ঘরে আগুন লাগার খবর পেয়ে সেখানে সরেজমিনে গিয়ে দেখি আগুনে পলাশ গাজীর ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় গরীব অসহায় রাজমিস্ত্রি পলাশ গাজীর ঘরের ভিতরে থাকা জামাকাপড়, শাড়ী, কম্বল, শোকেজসহ ঘরে থাকা সবকিছু পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
http://www.anandalokfoundation.com/