13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চার্জ নিয়ে চিন্তা শেষ, সোলার পাওয়ার ব্যাংক নিয়ে এলো শাওমি

Rai Kishori
June 2, 2020 11:33 pm
Link Copied!

রাস্তাতে বেরোলেও ফোনের ব্যাটারি চার্জ সমস্যা থেকে সমাধানের নয়া পন্থা নিয়ে এল শাওমি। সোলার পাওয়ার ব্যাংক বিশেষ ভাবে ডিজাইন করা হয়েছে। যাতে সাধারণের কোন রকম সমস্যা না হয়।

এই পাওয়ার ব্যাংকটি ব্যাগপ্যাকের সঙ্গে যুক্ত করা যায়। এছাড়াও সাইকেল চালানো বা পাহাড়ে ওঠার ক্ষেত্রেও খুব একটা অসুবিধা হয় না। এর দাম রাখা হয়েছে ৩৪৯ ইউয়ান। ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬০০ টাকার কাছাকাছি। এটিতে হাই সেনসিটিভ, সিঙ্গেল ক্রিস্টাল সোলার প্যানেল ব্যবহার করা হয়েছে। যা যথেষ্ট উন্নত।

এছাড়াও রডের তারতম্যর সঙ্গে এই পাওয়ার ব্যাংক নিজেকে নিয়ন্ত্রন করে নিতে পারে। এই পাওয়ার ব্যাংকে ৬৪০০ এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি রয়েছে। এছাড়াও রয়েছে থ্রি আউটপুট ইন্টারফেস। অর্থাৎ বাকি পাওয়ার ব্যাঙ্কগুলির তুলনাতে এটি অত্যন্ত উন্নত। ফলে মানুষের ব্যবহার করতে খুব একটা অসুবিধা হবে না।

এই পাওয়ার ব্যাংকে ইউএসবি এ ইন্টারফেস এছাড়াও একটি টাইপ সি পোর্ট রয়েছে। এর সাহায্যে ফোন, ট্যাবলেট ডিজিটাল ক্যামেরা সহ অন্যান্য পাওয়ার ব্যঙ্ক চার্জ দেওয়া সম্ভব। এছাড়াও ওয়াটার প্রুফ হওয়ার কারণে যথেষ্ট সুবিধা হবে। পাশপাশি মানুষজন দ্রুত এটি ব্যবহার করা শুরু করবেন।

কিন্তু আন্তর্জাতিক বাজারে কবে এটি লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। যেহেতু করোনা আতঙ্কে আন্তর্জাতিক বাজার বন্ধ সেই কারণে আপাতত মনে করা হচ্ছে অয়ায়ন্য দেশের মানুষদের এই পাওয়ার ব্যাংক হাতে পেতে কিছুটা সময় লাগবে।

http://www.anandalokfoundation.com/