ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারি হালট দখলমুক্ত করতে গিয়ে হয়রানির শিকার ইউএনও

Link Copied!

মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলায় একটি সরকারি হালট দখলমুক্ত করতে গিয়ে হয়রানির শিকার হয়েছেন ডাসার উপজেলা নির্বাহী অফিসার সারমীন ইয়াছমীন।
এলাকাবাসীর সূত্রে  জানা গেছে, উপজেলার পূর্ব ডাসার গ্রামে সরকারি  হালটের উপর দীর্ঘদিন যাবত জনাব সৈয়দ নওশেদ আলীর একটি বাথরুমের সেপটি ট্যাংক ছিল। সেপটি ট্যাংকটি হালটের উপরে থাকার কারণে জনসাধারণের চলাচল ব্যাহত হয় এবং প্রচন্ড দুর্গন্ধ ছড়ায়। সকলের চলাচলের জন্য গ্রামবাসীর পক্ষে  সালেহা বেগম গত ১৬/০২/২০২২ ইং তারিখে কালকিনি ভুমি কমিশনার বরাবর দরখাস্ত করেন, যেখানে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ও মেম্বারের সহমত ছিল ।
ডাসার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা পরিমাপ করে সরকারি হালটের বিষয়টি নিশ্চিত করেন। পরে কালকিনি এসিল্যান্ড অফিস থেকে গত ২৮/০৬/২০২২ তারিখে সেপটি ট্যাংকটি সরিয়ে ফেলার জন্য নোটিশ জারি করেন। কিন্তু তারপরেও নওশেদ আলী সেপটি ট্যাংকটি সরিয়ে ফেলার জন্য কোন পদক্ষেপ গ্রহণ করেনি। পুনরায় ছালেহা বেগম এলাকাবাসীর পক্ষে জেলা প্রশাসক মহোদয়ের নিকট দরখাস্ত  করেন। বিষয়টি দীর্ঘদিন ধরে স্থানীয় সালিশের মাধ্যমেও সুরাহা না হওয়ায় প্রতিবেশী এবং গ্রামের লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার আশংকা থাকায় ঘটনাস্থলে  উপস্থিত হন ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন ডাসার -৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য সজিব মাতুব্বর ,গ্রাম পুলিশ, ডাসার ইউনিয়ন ভূমি উপসহকারী মো: ইলিয়াস হোসেন, উপজেলা সার্ভেয়ার ও চেইনম্যান। ইউএনও’র উপস্থিতিতে সৈয়দ নওশেদ আলী স্বপ্রণোদিতভাবে স্বেচ্ছায় সেপটি ট্যাংকটি সরিয়ে নেওয়ার জন্য ৭ দিনের সময় চেয়ে নোটিশে স্বাক্ষর করেন। যার ফলে এলাকাবাসীর ক্ষোভ দূরীভূত হয়। এতে করে সরকারি কয়েক লক্ষ টাকার সম্পত্তি বেদখল হওয়া থেকে উদ্ধার হয়। কিন্তু উক্ত সম্পত্তিতে নিজের কোন মালিকানা না থাকার পরেও জনাব নওশেদ আলী বাথরুম ট্যাংকিটি না সরিয়ে উল্টো  উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি উকিল নোটিশ প্রেরণ করেন, যা যুক্তিযুক্ত নয়।
অনুসন্ধানে আরোও জানা যায় সরকারি উদ্ধারকৃত সম্পত্তির হালট ১ নং খতিয়ানে এস.এ. রেকর্ডে হালট শ্রেণি এবং বি.আর.এস রেকর্ডেও হালট শ্রেণির। উল্লেখ্য  নবগঠিত ডাসার উপজেলার প্রথম উপজেলা নির্বাহী অফিসার  সারমীন ইয়াছমীন যোগদানের পর থেকে  এলাকায় খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনসহ নানাবিধ সামাজিক বিষয়ে ব্যাপক কার্যক্রম পরিচালনা করে ইতোমধ্যে অনেক সুনাম অর্জন করেছেন।
http://www.anandalokfoundation.com/