ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রমনা কালী মন্দিরের নতুন ভবনের উদ্বোধন করে দেশে ফিরলেন ভারতের রাষ্ট্রপতি

Rai Kishori
December 17, 2021 2:59 pm
Link Copied!

ভারত সরকারের অর্থায়নে সংস্কার হওয়া রাজধানীর রমনা কালী মন্দিরের সম্প্রসারিত নতুন ভবনের উদ্বোধন করেছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

শুক্রবার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে তিনি স্ত্রী সবিতা কোবিন্দ ও মেয়ে স্বাতী কোবিন্দকে সঙ্গে নিয়ে রমনা কালীমন্দিরে আসেন। এ সময় মন্দির প্রাঙ্গণে এ সময় শঙ্খ বাজিয়ে সনাতন পদ্ধতিতে তাদের অভ্যর্থনা জানানো হয়। কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

ভবন উদ্বোধন শেষে কালীমন্দিরে প্রার্থনা করেন রামনাথ কোবিন্দ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে স্ত্রী ও কন্যাকে নিয়ে তিন দিনের রাষ্ট্রীয় সফরে বুধবার বাংলাদেশে আসেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বিমানবন্দরে তাকে স্বাগত জানান বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।আবদুল হামিদের আমন্ত্রণে ভারতের রাষ্ট্রপতি

সফরের অংশ হিসেবে প্রথম দিন বিমানবন্দরে নেমেই সেখান থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ভারতের রাষ্ট্রপতি। সাভার থেকে ফিরে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান তিনি। তারপর স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন।

পরে রামনাথ কোবিন্দ বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে প্রতিনিধি পর্যায়ের বৈঠকে অংশ নেন। সেখানে দুই দেশের মধ্যকার কানেকটিভিটি ও বাণিজ্য, করোনাভাইরাস মোকাবিআলায় সহযোগিতাসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে কথা বলেন।

পরের দিন বৃহস্পতিবার সকালে শেরেবাংলা নগরে জাতীয় প্যারেড ময়দানে বিজয় দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে অংশ নেন ভারতের রাষ্ট্রপতি। বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নেন তিনি। সে প্যারেডে অংশ নেয় ভারতের সামরিক বাহিনীর ১২২ সদস্যের একটি দলও। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে ভাষণ দেন তিনি।

তিন দিনের সফর শেষে  দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। এ সময় পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আবদুল মোমেন তাকে বিদায়ী অভ্যর্থনা জানান।

http://www.anandalokfoundation.com/