13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

চাকরির জন্য শিক্ষা এবং একাডেমিক শিক্ষার ব্যবধান কমাতে হবে -শ্রম প্রতিমন্ত্রী

Biswajit Shil
December 7, 2019 8:27 pm
Link Copied!

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের ঝুঁকি মোকাবিলায় চাকরির জন্য প্রয়োজনীয় প্রকৃত শিক্ষা এবং একাডেমিক শিক্ষার মধ্যে ব্যবধান কমাতে হবে। একাডেমিক কারিকুলাম চাকুরির জন্য দক্ষ করতে পারে না।

          প্রতিমন্ত্রী আজ রাজধানীর একটি হোটেলে ঢাকা চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-ডিসিসিআই আয়োজিত ‘ফিউচার স্কিল রিকুয়ার্ড বাংলাদেশ‘ বিষয়ক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

          বাংলাদেশকে বিশ্বের দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধির দেশ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সরকার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাকে সামনে রেখে সকলের জন্য শোভন কর্মপরিবেশ এবং পরিপূর্ণ উৎপাদনশীল কর্মের নিশ্চয়তার জন্য কাজ করছে। প্রতিবছর ১৮ থেকে ২০ লাখ চাকরি প্রত্যাশী বাজারে আসছেন। এ বিপুল সংখ্যক চাকরি প্রত্যাশীর মধ্যে চৌদ্দ লাখ লোককে সরকারের বিভিন্ন দক্ষতা উন্নয়ন সংস্থার মাধ্যমে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। বাকিদের স্থানীয় কল-কারখানা এবং আন্তর্জাতিক বাজারের জন্য কর্মযোগ্য করতে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণে বেসরকারি সংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

          ডিসিসিআইয়ের সভাপতি ওসামা তাসিরের সভাপতিত্বে সেমিনারে গেস্ট অভ্ অনার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান, বাংলাদেশ এমপ্লোয়ারস্ ফে়ডারেশনের সভাপতি কামরান টি রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। সেমিনারে ডিবিআই এবং এআইইউবি এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

http://www.anandalokfoundation.com/