13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হাইকোর্টের অবকাশকালীন ২৭টি বেঞ্চ পুনর্গঠন

admin
September 11, 2016 10:37 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ সুপ্রিম কোর্ট ৯ সেপ্টেম্বর থেকে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত অবকাশকালীন সময়ে আপিল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয় নিষ্পত্তি করার জন্য বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে ভ্যাকেশন জজ হিসেবে মনোনিত হরেছেন।

এ সময়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ও আপিল বিভাগে বিভাগে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা অবকাশকালীন বেঞ্চ পুনর্গঠন করেছেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময় তাকে আপিল বিভাগের চেম্বার জজ হিসেবে মনোনিত করেছেন।

বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী আগামী ১৮ ও ২৫ সেপ্টেম্বর এবং ২, ৯, ১৯ ও ২৩ অক্টোবর বেলা ১১টা হতে আপিল বিভাগের চেম্বার আদালতে শুনানি গ্রহণ করবেন।

অপরদিকে জরুরি বিষয়াদি নিষ্পত্তি করার জন্য প্রধান বিচারপতি হাইকোর্ট বিভাগে ২৭টি বেঞ্চ পুনর্গঠন করেছেন।

বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি মো: বদরুজ্জামান ১৮ অক্টোবর থেকে ২৭ অক্টোবর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত ফৌজদারী মোশন ও ফৌজদারী বিষয়াদি গ্রহণ করবেন।

এছাড়া বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজের একক বেঞ্চ, বিচারপতি মো: আশফাকুল ইসলাম ও বিচারপতি আমির হোসেনের ডিভিশন বেঞ্চ, বিচারপতি আতাউর রহমান খানের একক বেঞ্চ, বিচারপতি শেখ আবদুল আউয়ালের একক বেঞ্চ, বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি আবু তাহের মো: সাইফুর রহমানের ডিভিশন বেঞ্চ, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি জাফর আহমেদের ডিভিশন বেঞ্চ, বিচারপতি কৃষ্ণা দেবনাথের একক বেঞ্চ, বিচারপতি মো: আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর ডিভিশন বেঞ্চ, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চে এবং বিচারপতি মো: রুহুল কুদ্দুস ও বিচারপতি মোহাম্মদ উল্লাহের ডিভিশন বেঞ্চ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে ফৌজদারী মোশন ও শুনানি গ্রহণ করবেন।

অপরদিকে বিচারপতি মো: রেজাউল হক ও বিচারপতি মো: জাহাঙ্গীর হোসেনের ডিভিশন বেঞ্চ, বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ডিভিশন বেঞ্চ, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের ডিভিশন বেঞ্চ এবং নাইমা হায়দার ও বিচারপতি মো: সোলিমের ডিভিশন বেঞ্চ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে রিট মোশন ও শুনানি গ্রহণ করবেন।

এছাড়া সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে বিচারপতি মো: মিজানুর রহমান ভূঁঞার একক বেঞ্চ, বিচারপতি মো: এমদাদুল হকের একক বেঞ্চ, বিচারপতি সৌমেন্দ্র সরকার ও বিচারপতি মো: মো: ইকবাল কবিরের ডিভিশন বেঞ্চ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের ডিভিশন বেঞ্চ, বিচারপতি ভবানী প্রসাদ সিংহের একক বেঞ্চ এবং বিচারপতি মো: আকরাম হোসেন চৌধুরীর একক বেঞ্চ দেওয়ানী মোশন ও শুনানী গ্রহণ করবেন।

http://www.anandalokfoundation.com/