13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সংবর্ধনায় আড়াই হাজার অতিথি

ডেস্ক
March 26, 2023 11:00 pm
Link Copied!

রাষ্ট্রপতির সংবর্ধনায় আড়াই হাজার অতিথি ।।  করোনা মহামারির কারণে দীর্ঘ বিরতির পর স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও তার সহধর্মিণী রাশিদা খানম আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন প্রায় আড়াই হাজার।

দেশের ৫৩তম স্বাধীনতা ও জাতীয় দিবস রোববার (২৬ মার্চ) বিকেলে বঙ্গভবনের লনে এ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নবনির্বাচিত রাষ্ট্রপতি।

বঙ্গভবনের এ সংবর্ধনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নবনির্বাচিত রাষ্ট্রপতির সহধর্মিণী ড. রেবেকা সুলতানা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন মন্ত্রীপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, সুপ্রিম কোর্টের বিচারপতি, তিন বাহিনীর প্রধান, সংসদ সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতা, শিক্ষাবিদ, ব্যবসায়ী নেতা, শিল্পী ও বীর মুক্তিযোদ্ধারা। এছাড়া শীর্ষ বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের পাশাপাশি সংবাদপত্রের সম্পাদক ও সাংবাদিক নেতারাও সংবর্ধনায় যোগ দেন।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বীরত্ব পুরস্কারপ্রাপ্ত সদস্য ও বিশিষ্ট নাগরিকেরা। এ সংবর্ধনা উপলক্ষে অনুষ্ঠানে কেক কাটেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে তারা আহত মুক্তিযোদ্ধা, গণ্যমান্য ব্যক্তি ও অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন।

এরপর ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইফতারের আগে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. সাইফুল কবির।

http://www.anandalokfoundation.com/