13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

admin
September 27, 2018 7:46 am
Link Copied!

মেহের আমজাদ,মেহেরপুর (২৬-০৯-১৮):  মেহেরপুর সদর উপজেলার দরবেশপুর গ্রামের চাঞ্চল্যকর আমীর আলী ও খায়রুল ইসলাম হত্যা মামলায় হামিদুল ইসলাম, সানোয়ার হোসেন, জনি ওরফে আকবার ও চৈতন্য ওরফে রবিন নামের ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৫ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

বুধবার বিকালে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাঃ গাজী রহমান ওই আদেশ দেশ। সাজাপ্রাপ্ত হামিদুল ইসলাম মেহেরপুর সদর উপজেলার নতুন দরবেশপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

দন্ডিত অপর আসামী সনোয়ার হোসেন. জনি ও চৈতন্য পলাতক রয়েছে। মামলার বিবরনে জানা গেছে ১৯৯৯ সালের ১৯ জানুয়ারী রাতে পূর্ববাংলা কমিউনিষ্ট পাটি সবুজ গ্রুপের ১৫-২০ জনের দল সদর উপজেলার নতুন দরবেশ পুর গ্রামে প্রবেশ করে আমির আলী, খায়রুল ইসলাম, টেংরা ও শিমুল নামের ৪ ব্যাক্তিকে ঘুমিয়ে থাকা অবস্থায় অপহরন করে নিয়ে যায়। পরে টেংরা ও শিমুল কৌশলে পালিয়ে আসে। পরে তারা আমীর আলী এবং খায়রুলকে নির্মমভাবে হত্যা করে। পুলিশ পরদিন সকালে পার্শ্ববর্তি কুলপালার মাঠ থেকে নিহত আমীর ও খায়রুলের লাশ উদ্ধার করে।

এঘটনায় আমীর আলীর ভাই শুকুর আলী বাদী হয়ে ১৫-২০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৮, জি আর, কেস নং ১৮/৯৯। সেশন কেস নং ৬৩/২০০০। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার প্রাথমিক তদন্ত শেষ করে আদলতে চার্জশীট দাখিল করেন। মামলায় মোট ১৩ জন স্বাক্ষী তাদের স্বাক্ষ্য দেন। এতে আসামী হামিদুল, সানোয়ার, চৈতন্য ও জনি দোষী প্রমানিত হওয়ায় আদালত ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৫ মাসের কারাদন্ড দেন। মামলার পলাতক আসামীরা আটকের দিন থেকে তাদের সাজা শুরু হবে। এ মামলায় রাষ্ট্র পক্ষে পি পি পল্লব ভট্রাচার্য এবং আসামী পক্ষে ইব্রাহীম শাহীন ও রোকেয়া খাতুন কৌসুলী ছিলেন।

http://www.anandalokfoundation.com/