13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মাদারীপুর ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর জয়

Link Copied!

মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা-বিষয়ক সম্পাদক নৌকা প্রতীকের প্রার্থী আবদুস সোবহান গোলাপকে হারিয়ে বিপুল ভোটে জয়ী হয়েছেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম। তিনি পেয়েছেন ৯৬ হাজার ৬৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আবদুস সোবহান গোলাপ পেয়েছেন ৬১ হাজার ৯৭১ ভোট।

রোববার (৭ জানুয়ারি) রাত ৯টা ১০ মিনিটে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ এ ফল ঘোষণা করেন। এতে দেখা যায় স্বতন্ত্র প্রার্থী তাহমিনা ৩৪ হাজার ৬৬২ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এরপরই কালকিনি পৌরশহরে আনন্দমিছিল বের করে উপজেলা আওয়ামী লীগ।

জেলা নির্বাচন কার্যালয়ের সূত্র জানায়, মাদারীপুর-৩ আসনে জাতীয় পার্টির (লাঙ্গল) মো. আবদুল খালেক পেয়েছেন ৫৩৩, তৃণমূল বিএনপির প্রবীণ হালদার পেয়েছেন ৪৩৪, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী পেয়েছেন ১৯৩ ও কৃষক-শ্রমিক-জনতা লীগের নকুল কুমার বিশ্বাস পেয়েছেন ২৬৩ ভোট।

বিজয় সম্পর্কে জানতে কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন বলেন, ‘আজ সত্যের বিজয় হয়েছে। জনগণ এক দুর্নীতিবাজ এমপিকে প্রতিহত করেছে। আমরা আশাবাদী ছিলাম, যে সুষ্ঠু নির্বাচন হলে আমরা বিপুল ভোটে বিজয়ী হব।’

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন, ১টি পৌরসভা এবং মাদারীপুর সদরের ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন।

প্রসঙ্গত, পরাজিত আবদুস সোবহান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা-বিষয়ক সম্পাদক। বিজয়ী তাহমিনা সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

http://www.anandalokfoundation.com/