13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল ভুমিহীন পরিবারদের পূনর্বাসনের জন্য আন্দোলনের হুমকি

admin
March 9, 2017 7:21 pm
Link Copied!

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল পৌর এলাকার রেলষ্টেশন থেকে কাগজপুকুর পর্যান্ত রেলের জায়গায় বসবাসরত ভুমিহীন পরিবারদের উচ্ছেদ করায় তারা আশ্রয়হনি হয়ে পড়ে  সরকারের কাছে বাসস্থানের দাবিতে রেল লাইনের উপর বসে অনশন করেন এবং পূনর্বাসানের ব্যবস্থা করা না হলে আন্দোলন গড়ে তোলার হুমকি দেন।

বেনাপোল চেকপোষ্ট থেকে কাগজপুকুর পর্যান্ত ৪ কিলোমিটার রেল সড়কের পাশে প্রায় সহ¯্রাধিক অসহায় ভুমিহীন পরিবার বসবাস করে। তারা স্বাধীনতার পর থেকে দির্ঘ্য  ৪৫ বছর রেল লাইনের পাশে বসবাস করে আসছে। হঠাৎ করে খুলনা – কোলকাতা আন্তর্জাতিক রেল যোগাযোগ চালু হওয়ার আগে রেল কর্তৃপক্ষ এ পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে।

বেনাপোল কাগজপুকুর এলাকার ভুমিহীন শুকুর আলী, মর্জিনা বেগম, রহিমা বগেম, রওশানারা বেগম জানান রেল কর্তৃপক্ষ হঠাৎ করে এ হঠকারি সিদ্ধান্ত নেওয়ায় আমাদের বিপাকে ফেলেছে। আমরা ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে কোথায় যাব। আমাদের তারা অথবা সরকার একটি নিরাপদ বাসস্থানের ব্যাবস্থা করে দিক। তারা আরো অভিযোগ করে বলেন আমরা এদেশের গরীব ভুমিহীন পরিবার । সরকারের কি উচিৎ ছিল না আমাদের পনর্বাসনের ব্যবস্থা করে এ পদক্ষেপ নেওয়া।

ভুমিহীন পরিবারগুলো বলেন আমাদের ব্যাপারে যদি সরকার পুনর্বাসনের  কোন ব্যবস্থা না নেয় তাহলে বৃহৎ কর্মসুচী দিয়ে আন্দোলন করা হবে।

http://www.anandalokfoundation.com/