13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাস মোকাবিলায় পুলিশের ভূমিকায় সন্তুষ্ট মানুষ

Rai Kishori
April 5, 2020 8:41 pm
Link Copied!

আব্দুল আউয়াল ঠাকুরগাঁও প্রতিনিধি : আপনি ঘরে থাকুন, সচেতন থাকুন, নিজে বাঁচুন-পরিবার বাঁচান, দেশ বাঁচান। মাইক হাতে নিয়ে শহর থেকে শুরু করে গ্রামাঞ্চলে গিয়ে এভাবেই মানুষকে সচেতন করার চেষ্টা করছেন ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম।
করোনা ভাইরাসের সংক্রমন রোধে মানুষকে বাসায় অবস্থান করার সচেতনামূলক প্রচারণায় সন্তোষ প্রকাশ করেছে ঠাকুরগাঁওবাসী।
এই উদাহরণের মাধ্যমেই পরিষ্কার বোঝা যাচ্ছে, সীমাবদ্ধতা থাকা স্বত্ত্বেও ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান মনিরের নির্দেশনায় করোনা প্রতিরোধের ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশ বাহিনী। পরিস্থিতি এবং পারিপার্শ্বিকতা বিবেচনায় হয়তো সব জায়গায় পুলিশের পক্ষে সর্বোচ্চ সেবা প্রদান করা সম্ভব নয়। তবে ইচ্ছা এবং সামর্থের কমতি রাখছে না সদর থানার ওসি তানভিরুল ইসলাম।
অপরদিকে জেলার পুলিশের সকল ইউনিট মাঠ পর্যায়ে কাজ করছেন মানুষকে সচেতন করার জন্য।
রোববার সরেজমিনে দেখা যায়, ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান মনিরের নির্দেশনায় সদর থানার ওসি তানভিরুল ইসলাম, ওসি (তদন্ত) গোলাম মর্তুজা সহ সদর থানায় কর্মরত সকল অফিসাররা একটি গাড়িবহর নিয়ে শহরে ও গ্রামাঞ্চলে প্রচারণা করছেন। মানুষকে সচেতন হওয়ার পাশাপাশি সামাজিক দুরত্ব নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে পুলিশ। আর এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জেলাবাসী।
শহরের হাজীপাড়া এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে মানুষজন সচেতন ছিলনা। অবাধে মানুষজন জটলা বেঁধে আড্ডা দিত। পুলিশ নিয়মিত টহল জোরদার করায় এবং করোনা ভাইরাস থেকে বাঁচতে সচেতনতামুলক প্রচারণা করায় মানুষজন সচেতন হয়েছে। এখন আর জটল বেঁধে মানুষজন দেখা যায়না।
সদর উপজেলার চিলারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, সদর থানার ওসি তানভিরুল ইসলাম সহ তার সকল অফিসাররা আমার এলাকার প্রত্যেকটি হাট-বাজার থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলে এসে করোনা ভাইরাসের সংক্রমন থেকে বাঁচতে মানুষজনকে সচেতন করছেন। এতে করে মানুষজন সচেতন হচ্ছে এবং বেশিরভাগ মানুষ ঘরেই থাকছেন। এমন উদ্যোগ আসলেন প্রশংসনীয়।
সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, পুলিশ সুপার মনিরুজ্জামানের নির্দেশনায় আমরা শহর থেকে শুরু করে গ্রামাঞ্চলের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে নিয়মিত সচেতনামূলক প্রচারণাসহ সামাজিক দুরত্ব নিশ্চিত করার কাজ করেই যাচ্ছি। মানুষজনও সচেতন হয়েছে।
তিনি বলেন, পুলিশ সুপারের নির্দেশনায় করোনা মোকাবেলায় পুলিশের কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। যেকোনো জরুরি প্রয়োজনে যেকোনো এলাকায় দ্রুত সহযোগিতা প্রদান করা হচ্ছে। খারাপ আচনের মাধ্যমে নয়, ভাল আচনের মাধ্যমে মানুষকে সচেতন করা হচ্ছে।
সাধারণ জনগণকে সরাসরি যোগাযোগ করার জন্য সদর থানার অফিসার ইনচার্জ ০১৭১৩৩৭৩৯৮৫ ফোন নম্বরও দেওয়া হচ্ছে। মানুষজন সচেতন হয়েছে যেকোন প্রয়োজনে উল্লেখিত মোবাইল নম্বরে যোগাযোগ করছেন এবং আমরা সর্বোচ্চ সহযোগিতা করছি।
করোনা মোকাবেলায় ঠাকুরগাঁও জেলা পুলিশের সচেতনতা কর্মসূচিসহ নানা ধরনের পদক্ষেপকে ইতিবাচক হিসেবে দেখছেন সাধারণ মানুষ। তাই তারা এইসব উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।
http://www.anandalokfoundation.com/