13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতুর প্রকল্পে পাওনা টাকার দাবীতে শ্রমিকদের বিক্ষোভ, ৬ জন গুলিবিদ্ধ

Rai Kishori
May 7, 2020 7:40 am
Link Copied!

পদ্মা সেতুর রেল লিঙ্ক প্রকল্পে শ্রমিকদের পাওনা টাকার দাবীতে বিক্ষোভ দমাতে নিরাপত্তাকর্মীদের গুলি ও মারামারিতে আহত হয়েছেন সাত শ্রমিক ও এক প্রহরী। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। তাদের শ্রীগনর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার সিতারামপুর এলাকায় বুধবার রাতে নিরাপত্তাকর্মীদের গুলিতে পদ্মা সেতুর রেলওয়ে প্রকল্পের ৬ শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

বুধবার রাতে পাওনা টাকার দাবিতে তারা প্রকল্প এলাকার ভিতরে বিক্ষোভ শুরু করেন। অসন্তোষ দমাতে নিরাপত্তাকর্মীদের গুলি ও মারামারিতে আহত হয়েছেন সাত শ্রমিক ও এক প্রহরী।

স্থানীয় একটি সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে পদ্মা সেতুর রেলওয়ে প্রকল্পের সিতারামপুর প্রজেক্টের শ্রমিকেরা নির্ধারিত সময়ের চেয়েও অতিরিক্ত কাজ করেন। এতে তাদের অতিরিক্ত ৩০০ টাকা করে পারিশ্রমিক দেওয়ার কথা ছিল। কিন্তু গত কয়েকদিন ধরে তাদের দেয়া হচ্ছিলো দেড়শ টাকা করে। এ নিয়ে বুধবার রাতে সেখানে শ্রমিক অসন্তোষ দেখা দেয়। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে নিরাপত্তাকর্মীরা শ্রমিকদের ওপর গুলিবর্ষণ করে।

লৌহজং ও শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, নিরাপত্তাকর্মীরা শর্টগানের গুলি ছুড়লে কয়েকজন শ্রমিক গুলিবিদ্ধ হয়। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

পদ্মা সেতুর রেলওয়ে লিংকের প্রজেক্ট পরিচালক ফখরুদ্দিন আহমেদ চৌধুরী বলেন, কী কারনে এ ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। শ্রমিকদের শান্ত করতে পা লক্ষ্য করে গুলি করা হয়েছে। শ্রমিকদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে সেখানকার পরিস্থিতি শান্ত।

শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহ আলম জানান, রাত সাড়ে ১০টার দিকে ৭ শ্রমিককে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এদের মধ্যে ৬ জন রয়েছেন গুলিবিদ্ধ। একজনকে পেটানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/