13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬জন নিহতের ঘটনায় মাদারীপুর জেলা প্রশাসনের তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

Brinda Chowdhury
May 5, 2021 7:40 pm
Link Copied!

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ঘাটে বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের সংঘর্ষে ২৬ জন নিহতের ঘটনায় জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছে। বুধবার ১১টার দিকে তদন্ত কমিটির ৬ সদস্য ঘটনাস্থল পরিদর্শন করে প্রতক্ষদর্শীদের বক্তব্য শুনেন।

৩ মে দুপুরে ছয় সদস্যের কমিটি গঠন করেছে মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। স্থানীয় সরকার শাখার উপপরিচালক আজাহারুল ইসলামকে আহবায়ক করে ছয় সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সদস্যরা হলেন- শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আশাদুজ্জামান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, শিমুলিয়া বিআইডবি¬উটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন, মাদারীপুর শিবচর চরজানাজাত নৌ-পুলিশ ইনচার্জ শেখ মো. আব্দুর রাজ্জাক ও নারায়ণগঞ্জ পাগলা বাংলাদেশ কোষ্টগার্ড স্টেশন কমান্ডার লে. আসাদুল।

তদন্ত কমিটির প্রধান ও মাদারীপুর স্থানীয় সরকার শাখার উপপরিচালক আজাহরুল ইসলাম বলেন, ভয়াবহ এই দুর্ঘটনার পর ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা ঘটনার কারণ খুঁজে বের করবো এবং আগামীতে যেন এই ধরনের ঘটনা না ঘটে তার জন্য একটি সুপারিশ প্রনয়ন করবো।

এই ঘটনায় নৌ পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় বোটের চালক শাহআলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহআলম খানের নামসহ অজ্ঞাত একাধিক ব্যক্তির নাম উল্লেখ করে মামলা হয়েছে।

উল্লেখ্য, সোমবার ভোরে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ২৬ জনের মৃত্যু হয়। এ ঘটনায় জেলা প্রশাসন ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

http://www.anandalokfoundation.com/