13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সুরক্ষা নিশ্চিত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখুন -বিদ্যুৎ প্রতিমন্ত্রী

Rai Kishori
April 20, 2020 9:25 pm
Link Copied!

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিদ্যুৎ বিভাগে কর্মরতদের নিজেদের সুরক্ষা নিশ্চিত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে নির্দেশনা দিয়েছেন। এ সময় তিনি বিদ্যুৎ বিভ্রাট হলে দ্রুততার সাথে গ্রাহকদের পাশে দাঁড়াতে এবং রোস্টার করে কয়েকটি দলে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করারও নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী আজ তাঁর বারিধারাস্থ বাসভবন থেকে বিদ্যুৎ বিভাগ এবং এর অধিনস্ত কোম্পানিসমূহের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত “নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখা” সংক্রান্ত সভায় এসব নির্দেশনা দেন।

প্রতিমন্ত্রী বলেন, আগামীতে ঝড়-বৃষ্টি হবে, সচেতন থেকে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। অপারেশন এন্ড মেইনটেনেন্স কোম্পানি করার প্রয়োজনীয়তা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, যৌথ বিনিয়োগে এরুপ কোম্পানি হলে আমাদের সক্ষমতা অনেক বাড়তো এবং বর্তমান পরিস্থিতিতে পরামূখাপেক্ষি হতে হতো না। তিনি এ সময় গ্রীড সাবস্টেশনগুলো নিয়মিত মেরামতের নির্দেশ দেন।

সভায় করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, চলমান প্রকল্পসমূহ বাস্তবায়নের সমস্যা ও সম্ভাব্য সমাধান, বিভিন্ন সময়ে করা চুক্তিসমূহ ও এর আওতা নিয়ে আলোচনা করা হয়। ভার্চুয়াল এই সভায় এ সময় অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব ডঃ সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন এবং দপ্তর ও কোম্পানিসমূহের ব্যবস্থাপনা পরিচালকগণ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/