13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মধ্যরাতে নব মুসলিমের বাড়ীতে লুটপাট-ভাংচুর, দেড় লক্ষাধিক টাকার ক্ষতি

Rai Kishori
March 9, 2020 4:45 pm
Link Copied!

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে জমি দখল করাকে কেন্দ্র করে নব-মুসলিমের বাড়ীতে হামলা চালিয়েছে প্রতিপক্ষ। সুবিচারের দাবীতে ধামইরহাট থানায় অভিযোগ করেছে ভুক্তভোগীরা, ৮ মার্চ দিবাগত রাত ১২ টার দিকে শল্পী এলাকায় এই ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, রুপনারায়নপুর মৌজাস্থ্য জে.এল. নম্বর-১৮২ ও ৯০৫ নং খতিয়ানভুক্ত বিছিয়ার পাহানের মেয়ে নব মুসলিম সুফিয়া মায়ের ৮৭ শতাংশ প্রাপ্ত হলে দীর্ঘ ৩৫ বছর যাবত ভোগ দখলে আছেন তারা। এমতাবস্থায় গত ৮ মার্চ রাত ১২ টার দিকে জমির ক্রয়সূত্রে মালিক দাবীদার স্থানীয় ইউপি সদস্য মামুনুর রশীদ পবন ৩০/৪০ সন্ত্রাসী বাহিনী নিয়ে রুপনারায়নপুর গ্রামের লখাই মন্ডলের বাড়ীতে হামলা চালায়। এতে ঘরে ড্রাম ভর্তি চাল, কাপড়-চোপড়, থালা বাসন, ৮ বান্ডিল ঘরের টিন, টিউবওয়েল ও ১২০ টি মুরগী লুটপাট করে এবং দেয়াল ভেঙ্গে গুড়িয়ে দেয়।

এতে তাদের ১ লাখ ৬৫ হাজার টাকার ক্ষতি হয়। রাতেই ধামইরহাট থানার এ.এস.আই মাহবুব ঘটনাস্থল পরিদর্শণ করে বাড়ী-ঘর ভাংচুর হয়েছে মর্মে জানিয়েছেন। এ বিষয়ে লখাই মন্ডলের ছেলে বাড়ী হয়ে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্ত মামুনুর রশীদ পবন অভিযোগ অস্বীকার করে বাদীদের বিরুদ্ধেই উল্টো অভিযোগ করে বলেন, আমাকে ফাঁসাতে তারাই ভাংচুর করেছে, ১ একর ৭৪ শতাংশ পুরো জমিটিতেই ওই জমির মুল মালিক প্রফুল্ল পাহানের বিরুদ্ধে বিজ্ঞ আদালত ২৯/০৩/২০১২ সালে চিরস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছেন, বাদী লখাই আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাড়ী ঘর নির্মানের চেষ্টা করছিল, ২ দিন পূর্বে আমি নিষেধ করলে তারা আমাকে ধাওয়া করেছে।

ধামইরহাট থানার ওসি শামীম হাসান সরদার বলেন, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

http://www.anandalokfoundation.com/