13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রশাশনের নিষেধ সত্বেও নন্দীগ্রামের পল্লীতে সামাজিক দূরত্ব মানছেনা কেউ

Rai Kishori
April 5, 2020 7:05 pm
Link Copied!

অসীম মোহন্ত,নন্দীগ্রাম (বগুড়া): বগুড়ার নন্দীগ্রামে প্রশাশনের নিষেধ সত্বেও পল্লীতে কেউ মানছেনা সামাজিক দূরত্ব। মহামারী করোনার অঘাতে যখন গোটা বিশ্ব নাজেহাল, সরকার যখন বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেও হিমশিম খাচ্ছে।

শহর যখন পুরোপুরি জনশূন্য, তখন পল্লীতে দেখা যায় ভিন্ন চিত্র। গ্রামের বাজার এখনো চলছে আগের মত। মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। নন্দীগ্রামের দাসগ্রাম বাজারে সরেজমিন গিয়ে দেখা যায় একই চিত্র। বিকালে গ্রামের লোকজন গিয়ে আড্ডা দেয়। চায়ের দোকানগুলো ঝাপ বন্দ ভেতরে চালায় তাদের বিক্রি। চলে চা খেতে খেতে আড্ডা।

যখন পুলিশ টহলে আসে তখন চিত্র পাল্টে যায়। পুলিশ আবার চলে গেলে আবার সবাই ফিরে আসে আগের অবস্থানে।।চৌকিদার নিয়মত টহল দিলেও মানছেনা এলাকাবাসী। আজ ছিল হাট বার। সেখানে দেখা যায়, এলাকাবাসীর ভির। সামাজিক দূরত্ব মেনে বাজার করে ঘরে ফেরার নির্দেশ থাকলেও মানছেনা কেউ। অহেতুক আড্ডা ও ঘোরাফেরা করে লোকজন।

এ ব্যাপারে উপজেলা প্রশাসনের সঙ্গে দি নিউজের প্রতিনিধি কথা বললে ওনারা জানান, এলাকাবাসীকে ঘরে ফিরতে প্রশাসন আগের চেয়ে অনেক কঠোর অবস্থানে রয়েছে । একই সাথে প্রশাসনের পক্ষথেকে এলাবাসাীকে প্রয়োজন ছাড়া ঘর হতে বের নাহতে এবং প্রয়োজনে বের হলে সামাজিক দূরত্ব মেনে ও মাস্ক ব্যবহার করতে অনুরোধ করা হয়।

http://www.anandalokfoundation.com/