13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দ্বিতীয়ার্ধের ছন্দে ম্যানচেস্টার ইউনাইটেডের জয়

admin
January 3, 2017 10:37 am
Link Copied!

স্পোর্টস ডেস্কঃ প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের প্রায় ১৫ মিনিট গোলশূন্য থাকার পর মনে হচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের টানা জয়ের রেশে বুঝি টান পড়ল। তবে এমনটা হতে দেননি হুয়ান মাতা জ্লাতান ইব্রাহিমোভিচ। দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে মাতা আর ৭৮ মিনিটে ইব্রাহিমোভিচের গোলে শেষ পর্যন্ত লন্ডন স্টেডিয়াম থেকে জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানইউ।

ওয়েস্টহ্যামের ঘরের মাঠে প্রথম থেকেই ধুঁকছিল জোসে মরিনিয়োর দল। ম্যাচের অষ্টম মিনিটেই দারুণ আক্রমণ করে বসে ওয়েস্টহ্যাম। তবে বল ধরে রাখতে পারেননি দিমিত্রি পায়েত। পরের মিনিটেই ডেভিড গিয়ার অসাধারণ সেভে স্বস্তির নিশ্বাস ছাড়েন ম্যানইউর ভক্তরা। ১৪তম মিনিটে ফিল জোনসকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সোফিয়ানি ফিগুলি।

১৯তম মিনিটে এসে ভালো আক্রমণ গড়ে তোলে সফরকারীরা। গোলরক্ষক র‍্যানডলফের বীরত্বে এই দফায় বেঁচে যায় ওয়েস্টহ্যাম। এরপরই খেলায় ফেরে মরিনিয়োর শিষ্যরা। ৩৫তম মিনিটে গোলটা প্রায় পেয়েই গিয়েছিল ম্যানইউ। ভাগ্য সহায় ছিল ওয়েস্টহ্যামের। ইব্রাহিমোভিচের ক্রসে পা লাগান হেনরিক মাখিতারিয়ান। গোলরক্ষক র‍্যানডলফের হাত লেগে সে দফায় রেহাই পায় ওয়েস্টহ্যাম। তবে মাত্র কয়েক গজ সামনেই ছিলেন আন্তোনিও ভালেন্সিয়া। সেখান থেকেও গোল করতে পারেননি এই মিডফিল্ডার। পরের মিনিটেই ক্রসবারের ওপর দিয়ে চলে যায় ইব্রার শট।

বিরতির দুই মিনিট আগে মানুয়েল লান্সিনির বুলেট গতির শট ঠেকিয়ে দেন ইউনাইটেড গোলরক্ষক গিয়া। বিরতির পর সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হয় স্বাগতিকরা। তবে ভুল করেনি ম্যানইউ। ৬২তম মিনিটে র‌্যাশফোর্ডের ক্রসে ওয়েস্টহ্যামের জাল কাঁপান হুয়ান মাতা। ৭৭তম মিনিটে গোল খেতে বসেছিল স্বাগতিকরা। র‌্যাশফোর্ডের শটে ঝাঁপিয়ে পড়লেও ঠিকমতো ধরতে পারেননি র‍্যানডলস। তবে বল তার হাতে লেগে পোস্টে লাগে। পরের মিনিটেই গোল করে বসেন ইব্রাহিমোভিচ। একেবারে ফাঁকায় বল পেয়ে গোল করতে ভুল হয়নি এই সুইডিশ স্ট্রাইকারের।

এই জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে টটেনহ্যামের ঘাড়ে চেপে বসল ইউনাইটেড। তবে ম্যানইউর চেয়ে এক ম্যাচ কম খেলেছে টটেনহ্যাম হটস্পার। ৪৯ নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে চেলসি। জোসে মরিনিয়োর ম্যানইউ রয়েছে ষষ্ঠ অবস্থানে।

http://www.anandalokfoundation.com/