13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে আইসিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের অনুদানের চেক হস্তান্তর

Rai Kishori
May 10, 2020 8:08 pm
Link Copied!

করোনা ভাইরাসজনিত মহামারী মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষে  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুদানের চেক হস্তান্তর করেন।

আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ডক্টর আহমেদ কায়কাউস প্রধানমন্ত্রীর পক্ষে  এই অনুদানের চেক গ্রহণ করেন।  আইসিটি বিভাগের  সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এ সময় উপস্থিত ছিলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও এর অধীন  বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও কন্ট্রোলার অব সার্টিফাইং অথরিটিজ এর কর্মকর্তাও কর্মচারীদের এক দিনের বেতনের সমপরিমাণ ২২ লক্ষ ৯৫ হাজার  টাকার একটি  চেক এসময় হস্তান্তর করা হয়।

 চেক প্রদান  উপলক্ষে তথ্য  ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক  মাননীয় প্রধানমন্ত্রীকে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে করোনা মহামারীর বিরাজমান পরিস্থিতি মোকাবেলায় গত ৬০ দিনে স্বাস্থ্য,শিক্ষা, খাদ্য,  কৃষি ও সরবরাহ ব্যবস্থাপনায় প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রদত্ত বিভিন্ন সেবা প্রদানের বিষয় মাননীয় প্রধানমন্ত্রীকে  অবহিত করেন।

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও মাননীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব  ওয়াজেদের পরামর্শে ডিজিটাল বাংলাদেশের সেবা দেশের  ১৬ কোটি মানুষের কাছে পৌঁছে দেওযর জন্য আইসিটি বিভাগ নিরন্তর কাজ করে যাচ্ছে। বর্তমানে দেশের মানুষ প্রধানমন্ত্রী গৃহীত বাস্তবমুখী পদক্ষেপের কারণে ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে।

তিনি আরো বলেন corona.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে দেশের ৬০ লক্ষ নাগরিক ভিজিট করে সেবা গ্রহণ করেছে।”তথ্য ও সেবা সব সময় “হটলাইন ৩৩৩ এর মাধ্যমে এ পর্যন্ত ৭০ লক্ষ লোক কল করে সেবা গ্রহণ করেছে এবং    করোনা বিষয়ে  কল এসেছে ১৬ লক্ষ। এর সাথে ৪ ডাক্তারের সাথে সংযুক্ত থেকে চিকিৎসা সেবা প্রদান করছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১ হাজার উদ্যোক্তা হট লাইনের মাধ্যমে সহায়তা প্রদানের  জন্য সম্পৃক্ত রয়েছে। হটলাইন এর মাধ্যমেখাদ্য সহায়তা চেয়েছে এমন প্রায় ৩০ হাজার পরিবারকে খাদ্য  পৌঁছে দেয়া হয়েছে। প্রতিমন্ত্রী বলেনমানবিক সহায়তা প্রদানের জন্য ৫০ হাজার নাগরিককের ডাটাবেজ এর মাধ্যমে ডিজিটাল প্ল্যাটফর্ম অডিটর ক্রাউডিং ফর্ম তৈরি করা হচ্ছে  তৈরি করা হচ্ছে ।

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ডিজিটাল বাংলাদেশের সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে আইসিটি বিভাগ সবসময় প্রস্তুত রয়েছে ।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে গণভবন  থেকে সংযুক্ত হয়ে করোনাসংকট মোকাবিলায়  ত্রাণ তহবিলে মানবিক সহায়তা প্রদানের জন্য আইসিটি বিভাগের কর্মকর্তা কর্মচারীদের ধন্যবাদ জানান।

http://www.anandalokfoundation.com/