13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডিজিটাল বিপ্লবের মহাসড়ক হচ্ছে ডিজিটাল সংযুক্তি-টেলিযোগাযোগ মন্ত্রী

Brinda Chowdhury
December 17, 2020 9:16 pm
Link Copied!

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল বিপ্লবের মহাসড়ক হচ্ছে ডিজিটাল সংযুক্তি। দেশে ডিজিটাল সংযোগ সম্প্রসারণে সরকারের পাশাপাশি বেসরকারি মোবাইল অপারেটরসমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এরই ধারাবাহিকতায় কোভিড-১৯ পরিস্থিতিতে মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখা সম্ভব হয়েছে। তিনি বলেন, উন্নত ইন্টারনেট ও টেলিকম সেবা নিশ্চিত করতে টেলকোসমূহের বিদ্যমান প্রতিটি চ্যালেঞ্জ সম্পর্কে সরকার অবগত আছে। এগুলো পারস্পরিক আলোচনার মাধ্যমে নিরসনের উপায় বের করা সম্ভব বলে তিনি উল্লেখ করেন।

মন্ত্রী আজ ওয়েবিনারে মোবাইল অপারেটরসমূহের আন্তর্জাতিক সংগঠন জিএসএমএ আয়োজিত আন্তর্জাতিক সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাংলাদেশে কোভিড পরিস্থিতিতে নিরবচ্ছিন্ন ইন্টারনেট ও টেলিযোগাযোগ সেবা অব্যহত রেখেছে উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, আমাদের কর্মীরা যেমন ঝুঁকি নিয়ে কাজ করেছে তেমনি বেসরকারি টেলিকম প্রতিষ্ঠানসমূহ নেটওয়ার্ক সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ফলে বাংলাদেশ ডিজিটাল প্রযুক্তি বিকাশে অভাবনীয় সফলতা অর্জন করেছে।

জিএসএমএ এর হেড অভ্ অ্যাপেক জুলিয়ান গরমেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মোঃ আফজাল হোসেন, বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, আইটিইউ কর্মকর্তা আতসুকো অকোদা, টেলিটকের ব্যাবস্থাপনা পরিচালক মোঃ সাহাব উদ্দিন, গ্রামীণ ফোনের সিইও ইয়াসির আজমান, বাংলালিঙ্কের সিইও অ্যারিক আস এবং রবি আজিয়াটার সিইও মাহতাব আহমেদ অনুষ্ঠানে আলোচনা করেন।

http://www.anandalokfoundation.com/