13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভোলার সংসদ সদস্য জ্যাকবের বিরুদ্ধে ঠিকাদারদের সংবাদ সম্মেলন

Ovi Pandey
February 20, 2020 10:21 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ ভোলার সংসদ সদস্য জ্যাকবের বিরুদ্ধে ঠিকাদারদের সংবাদ সম্মেলন এবং এলজিইডি অফিস ঘেরাওসহ ৫ দফা কর্মসূচি ঘোষণা।

ভোলার চরফ্যাশন ও মনপুরা উপজেলায় ঠিকাদারী কাজের জন্য ভোলা-৪, চরফ্যাশন-মনপুরা আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে ২০ ভাগ কমিশন এবং বিভিন্ন মহলকে চাঁদা দিতে হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ উঠেছে ওই কমিশণ ও চাদা না দেয়ার কারণে ভোলার ঠিকাদারা চরফ্যাসন ও মনপুরায় কোন উন্নয়নমূলক কাজ করতে পারছেন না।

বৃহস্পতিবার দুপুরে এ প্রতিবাদে ভোলা প্রেসক্লাবে ঠিকাদারদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এ সময় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব গত ১১ বছরে ব্যাপক দূর্নিতি, কমিশন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম করেছেন উল্লেখ করে তিনি হাজার হাজার কোটি টাকার সম্পদ গড়ে তুলেছেন বলে অভিযোগ করা হয়। এ সময় ঠিকাদাররা এসব অন্যায় ও দূর্নিতির যথাযথ তদন্ত করে প্রধানমন্ত্রীর কাছে বিচারসহ তাদের উন্নয়ন কাজের সাইড বুঝিয়ে দেয়ার দাবি জানানো হয়।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাদের দাবি মানা না হলে তারা ভোলা এলজিইডি অফিস ঘোরাও, বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনসহ ৫ দফা কমূসূচি ঘোষণা করেছে। সংবাদ সম্মেলনে প্রথম শ্রেীণির ঠিকাদার রুহুল আমিন কুট্টি স্বাক্ষরিত লিখিত অভিযোগে আরও বলা হয়, গত অক্টোবর মাস থেকে ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজের কার্যাদেশ নিয়েও কাজ শুরু করতে পারছেন না ঠিকাদাররা। জেলা অফিস থেকে কার্যাদেশ নিয়ে চরফ্যাসন ও মনপুরা উপজেলায় কাজ করতে গেলে স্থানীয় উপজেলা প্রকৌশলীগণ ঠিকাদারদেরকে কাজের সাইড বুঝিয়ে দিচ্ছেন না।

প্রকৌশলীগণ ঠিকাদারদের বলছেন, স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের কমিশনের টাকা পরিশোধ করে তার কাছ থেকে অনুমতি বা সবুজ ছাড়পত্র না আনলে কাজ শুরু করতে দেয়া হবে না। এ সব অভিযোগ তুলে ইতোপূর্বে গত ১০ ফেব্রুয়ারি ভোলা জেলা এলজিইডি কার্যালয় প্রাঙ্গনে ঠিকাদারগণ বিক্ষোভ মিছিল করেন। এ সময় ঠিকাদারদের মধ্যে মো, রুহুল আমিন কুট্রি জুলফিকার জুয়েল, আবু সায়েম, আব্দুর রাজ্জাক, কাওসার হোসেন টুয়েল, আরিফুল আলম,ইলিয়াছ আহমেদ সহ অর্ধশতাধিক ঠিকাদার উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/