13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইদহের কালীগঞ্জে ক্রীড়া ফেডারেশনের প্রধান কার্যালয়ের নতুন ভবন উদ্বোধন

admin
September 7, 2017 8:56 pm
Link Copied!

আরিফ মোল্ল্যা ,ঝিনাইদহ॥  একমাত্র খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকলেই সুস্থ সুন্দর ও মাদকমুক্ত জীবন গঠন সম্ভব। ক্রিড়াঙ্গনে সফলতার মাধ্যমে বাংলাদেশ আজ বিশে^র মানচিত্রে ব্যাপক পরিচিতি লাভ পেয়েছে। এজন্য ক্রীড়াঙ্গগনকে সুষ্ট পরিচালনার মাধ্যমে বেশি বেশি খেলাধুলার আয়োজন করতে হবে।

গত বুধবার বিকালে সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠ সংলগ্ন ক্রীড়া ফেডারেশনের প্রধান কার্যালয়ের উদ্বোধন অনুষ্টানের উদ্ধোধক ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও ক্রীড়া ফেডারেশনের সভাপতি আনোয়ারুল আজীম আনার একথা বলেন।

তিনি বিকাল সাড়ে ৫ টায় তার নিজ আর্থিক সহযোগিতায় নির্মিত ফেডারেশনের প্রধান কার্যালয় নতুন ভবনের ফলক উন্মোচন ও ফিতা কেটে কার্যালয়ের দার উন্মোচন করেন। এরপর দোয়া মাহফিল শেষে মাঠে প্রীতি ফুটবল খেলা অনুষ্টিত হয়। এ উদ্বোধন উপলক্ষে সন্ধ্যায় নব গঠিত ক্রিড়া ফেডারেশনের সহ- সভাপতি বাবু অজিত ভট্টাচার্ষের সভাপতিত্বে এক পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভাতে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। বিশেষ অতিথি ছিলেন পৌর সভার মেয়র আলহাজ্ব মকছেদ আলী, জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর হোসেন সোহেল, প্যানেল মেয়র আশরাফুল আলম আশরাফ। বক্তব্য রাখেন ফেডারেশনের সাধারন সম্পাদক লুৎফর রহমান লাড্ডু, সহ-সাধারন সম্পাদক সাংবাদিক জামির হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রউফ, রায়গ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জহুরুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত আলী, উপদেষ্টা মনিরুল হক, সদস্য আবু নাসের তপন ও সোনারবাংলা ফাউন্ডেশনের পরিচালক শিবু পদ বিশ্বাস প্রমুখ। শেষে ক্রীড়া ফেডারেশনের নবগঠিত কমিটির সভাপতি এমপি আনার ও সম্পাদক লুৎফর রহমান লাড্ডুর হাতে ফুলের তোড়া দিয়ে বরন করে নেন সাবেক সম্পাদক আলহাজ¦ লিয়াকত আলী।

অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, সরজিত কুমার দাস, ওবাইদুল হক মেহেদী, সূবর্ণ সাহা, দিলিপ সাহা, এ্যাডঃ আজিজুর রহমান, প্রাক্তন খেলোয়ার নজরুল ইসলাম, সাখাওয়াৎ হোসেন, ফজলুল হক তুষার, আয়ুব হোসেন, দেব প্রসাদ মৈত্র ও দাউদ হোসেন প্রমুখ।

এম পি আনার তার বক্তব্যে আরো বলেন, দীর্ঘ দিনের স্বপ্ন আজ পূর্ণ হলো। কালীগঞ্জেরে ক্রীড়ানুরাগী মানুষের জন্য কোন ক্রীড়া ভবন না থাকায় খেলা পরিচালনা কিছুটা বাধাগ্রস্থ ছিল। এজন্য প্রায় ৪৫ লক্ষ টাকা ব্যয়ে ক্রীড়া ভবনটি নির্মান করা হয়েছে। এবং আগামীতে এ ভবনটি দ্বীতল ভবন করা হবে বলে আশ^াস দেন। এমপি আরো জানান, কালীগঞ্জের প্রানকেন্দ্র ব্রিকফিল্ডে একটি মিনি ষ্টেডিয়াম নির্মানের কাজ শুরু হয়েছে। তিনি আগামীতে এ ষ্টেডিয়ামটি একটি প্রথম সারির ষ্টেডিয়ামে রুপান্তরিত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে ক্রীড়ামোদিদের সুখবর দেন।

পাশাপাশি এ ভাল কাজের বিপরিতে কতিপয় ব্যাক্তির ব্যাক্তি স্বার্থ অসৎ অপচেষ্টা মুখোশ উন্মোচন করতে সকলকে সজাগ হতে বলেন। আলোচনা সভা শেষে রাতে কালীগঞ্জ সুর ও সংগীত একাডেমীর পরিবেশনায় এক ব্যান্ড শো অনুষ্টিত হয়।

http://www.anandalokfoundation.com/