13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জাতির পিতা মৃত্যুকে কখনো ভয় পেতেননা -শেখ সেলিম

Brinda Chowdhury
January 28, 2020 7:41 pm
Link Copied!

জাতির পিতা মৃত্যুকে কখনো ভয় পেতেননা। তিনি বাংলার মাটি ও মানুষকে গভীরভাবে ভালোবাসতেন। যখনই তিনি মৃত্যুর মুখোমুখি হয়েছেন, তখনই বাংলার মাটি ও মানুষের কথাই ভেবেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম আজ রাজধানীর মিরপুর ১০ নম্বরে অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রীক, মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী।

শেখ সেলিম বলেন, শোষণ ও বঞ্চনামুক্ত দেশ গঠনের জন্য বঙ্গবন্ধু নিজের জীবনকে উৎসর্গ করেছিলেন। বিশ্বের দরবারে বাংলাদেশ যাতে মাথা তুলে দাঁড়াতে পারে সেজন্য তিনি সারাজীবন কষ্ট করছেন। কোনদিন তিনি আরাম আয়েশ  করেননি।

তিনি বলেন, বঙ্গবন্ধু একজন বিশাল মাপের নেতা ও দার্শনিক ছিলেন। ছাত্র হয়েও কর্মচারীদের অধিকার আন্দোলনে একাত্ম হয়েছিলেন। কোন অন্যায়ের সাথে কখনও আপোষ করেননি। সর্বশক্তিমান আল্লাহ ছাড়া আর কারো কাছে মাথা নত করেননি। শেখ সেলিম বলেন, জাতির পিতা বেঁচে থাকলে বাংলাদেশ এতদিনের উন্নত রাষ্ট্রে পরিণত হতো।

সভাপতির বক্তৃতায় শিল্প প্রতিমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আত্মত্যাগের ইতিহাস জানতে হবে। বিভিন্ন ধরনের মেধা বিকাশভিত্তিক কর্মসূচীর মাধ্যমে তাদের নিকট জাতির পিতার আদর্শ ও ইতিহাস তুলে ধরতে হবে।

মাহবুবুল আলম হানিফ বলেন, জাতির পিতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতোনা। বঙ্গবন্ধু মানে স্বাধীন বাংলাদেশ। দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যেতে শুরু করে, তখনই জাতির পিতাকে হত্যা করে দেশকে পিছিয়ে দেবার ষড়যন্ত্রে লিপ্ত হয় স্বাধীনতাবিরোধী চক্র।

http://www.anandalokfoundation.com/