13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে যে কোনো মূল্যে রুখে দিতে হবে- কামাল আহমেদ

Rai Kishori
April 27, 2019 7:07 pm
Link Copied!

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে যে কোনো মূল্যে রুখে দিতে হবে। জঙ্গিদের বিরুদ্ধে তীব্র সামাজিক আন্দোলন গড়ে তুলে এদের মূলোৎপাটন করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার আজ রাজধানীর দারুস সালামে অবস্থিত বাংলাদেশ ইউনিভার্সিটি অভ্ হেলথ সায়েন্সেস-এ বাংলা নববর্ষ ১৪২৬ উদ্যাপন উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। বাংলাদেশ ইউনিভার্সিটি অভ্ হেলথ সায়েন্সেসের উপাচার্য অধ্যাপক ফরিদুল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে সরকার জঙ্গিবাদ নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জঙ্গি সংগঠনগুলোর বিরুদ্ধে সব সময় তৎপর রয়েছে। জঙ্গিদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি দেশে ও দেশের বাইরে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। তিনি আরো বলেন, সরকারি ডাক্তারদের ঢাকার বাইরে পোস্টিং দেওয়া হলে সেখানে তারা থাকতে চান না। এটা খুবই দুঃখজনক। তিনি রোগীদের পর্যাপ্ত সময় দেবার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, কোনো রোগী যাতে ভুল চিকিৎসার শিকার না হয়, সেদিকে বিশেষভাবে সচেতন থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, যুগোপযোগী শিক্ষা প্রদানের মাধ্যমে দক্ষ জনগোষ্ঠী সৃজনে বাংলাদেশ ইউনিভার্সিটি অভ্ হেলথ সায়েন্সেস বিভিন্ন কোর্স পরিচালনা করছে। শিল্প-কারখানার কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে এই বিশ্ববিদ্যালয় হতে অকুপেশনাল এনভায়রনমেন্টাল হেলথে মাস্টার্স ডিগ্রি অর্জনকারী ছাত্রছাত্রীরা কাজ করছে জানিয়ে তিনি কর্মীদের স্বাস্থ্যনিরাপত্তা বিষয়ে শিল্প-কারখানাগুলোকে আরো উদ্যোগী করতে শিল্প মন্ত্রণালয়ের সহায়তা কামনা করেন।

http://www.anandalokfoundation.com/