13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

Rai Kishori
March 10, 2019 10:31 pm
Link Copied!

একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১ম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মোঃ মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান ও বেগম ফরিদা খানম বৈঠকে অংশগ্রহণ করেন।

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৯৭১ সালে মুক্তিসংগ্রামে ৩০ লাখ শহিদ এবং সম্ভ্রম হারানো ২ লাখ মা-বোন, ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনে জীবন উৎসর্গকারী বীর যোদ্ধা ও ১৯৭৫ এর ১৫ আগস্টে নিহত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্য এবং জেলখানায় নিহত জাতীয় চার নেতাকে স্মরণ করা হয় বৈঠকের শুরুতে। এছাড়া সিংগাপুরে চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সুস্থতা কামনায় দোয়া করা হয়।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, গণপূর্ত অধিদপ্তর, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ ও এইচবিআরআইসমূহের চলমান প্রকল্পসমূহের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়।

চলমান উন্নয়ন প্রকল্পসমূহ যাতে নির্ধারিত সময়ের মধ্যে সম্পাদন করে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করা হয় সেজন্য বৈঠকে প্রকল্প পরিচালকগণকে যথাযথভাবে দায়িত্ব পালনের সুপারিশ করা হয়। এছাড়া গতানুগতিক ধারায় প্রকল্পসমূহ গ্রহণ না করে যাতে কম ব্যয়ে বেশি জনগণ উপকৃত হয় এধরনের উদ্ভাবনী (ইনোভেটিভ) প্রকল্প গ্রহণ করার সুপারিশ করা হয়।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কাজের অগগ্রতি নিয়ে বৈঠকে আলোচনা করা হয় এবং কক্সবাজারের উন্নয়নে মাস্টারপ্ল্যান বাস্তবায়নেরক্ষেত্রে অন্য কোন আইনের দ্বারা যাতে এ কাজ বাধাগ্রস্থ না হয় সে বিষয়ে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার, মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/