13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এবার দূর্গা পূজায় ফরিদপুরে ড.যশোদা জীবন দেবনাথের ভূমিকা ছিলো অতুলনীয়

Rai Kishori
October 26, 2020 1:59 pm
Link Copied!

আবু নাসের হুসাইনঃ সোমবার বিসর্জনের মধ্য দিয়ে শেষ হচ্ছে হিন্দু ধর্মবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয়া দুর্গোৎসব।
এবার  দূর্গা পূজায় ফরিদপুরে প্রশাসনের পাশাপাশি অতুলনীয় ভূমিকা রেখেছেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি  বিশিষ্ট শিল্পপতি ড. যশোদা জীবন দেবনাথ (সিআইপি)। অষ্টমীদিন সকাল থেকে বিসর্জনের দিন গভীর  রাত পর্যন্ত তিনি বিভিন্ন উপজেলার পূজা মন্ডপ ঘুরে ঘুরে খোজখবর নেন।
এসময় তিনি বিভিন্ন পূজা মন্ডপ কমিটির সদস্যদের সাথে কুশল করেন ও পূজা উদযাপন সফল করার লক্ষ্যে বিভিন্ন ধরনের দিক-নির্দেশনা দেন। এছাড়াও  পূজা উপলক্ষে দুস্থ্যদের মাঝে বস্ত্র বিতরণ করেন।  তার কার্যক্রমে  তিনি সনাতন ধর্মাবলম্বীদের মাঝে ব্যাপক প্রশংসিত হন।
সালথা উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অনন্ত কুমার বিশ্বাস বলেন, ড. যশোদা জীবন দেবনাথের নেতৃত্বে জেলা-উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ সফলতার সাথে পূজা কার্যক্রম শেষের দিকে ধাবিত করেছেন।প্রশাসনের পাশাপাশি যার প্রশংসার দাবীদার তিনি।
ড. যশোদা জীবন দেবনাথ বলেন, এবারের পূজা আমাদের জন্য চ্যালেঞ্জিং ছিল। একদিকে করোনা ভাইরাসের প্রভাব অন্যদিকে বৈরি আবহাওয়া। আইনশৃংখলা বাহিনী আমাদের সর্বাত্মক নিরাপত্তা দিয়েছেন। এছাড়াও পূজা কমিটির স্বেচ্ছাসেবীরা সবসময় সজাগ ছিলেন। স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পাঞ্জলি দেওয়ার জন্য মন্দিরে আগত ভক্তদের অনুরোধ করা হয়েছিলো। পূজামন্ডবে রাখা হয়েছে  হ্যান্ড স্যানিটাইজার, ৩ ঘন্টা পর পর স্প্রে করা হয়েছে জীবাণু নাশক।
http://www.anandalokfoundation.com/