13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

উচ্চ আদালতের আদেশ অমান্য করলেন ইউএনও আরিফ বেগ

admin
May 10, 2018 2:38 pm
Link Copied!

রাণীশংকৈল প্রতিনিধিঃ  ঠাকুরগাঁয়ের হরিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম জে আরিফ বেগ উচ্চ আদালতের আদেশ অমান্য করলেন। আদালতের আদেশ তোয়াক্কা না করে কাঁঠালডাঙ্গী কে.বি ডিগ্রী কলেজের সভাপতি পদে বহাল থাকার অহেতুক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

প্রাপ্ত তথ্যমতে, কাঁঠালডাঙ্গী কেবি ডিগ্রী কলেজে একটি স্বার্থাম্বেসী মহল ভারপ্রাপ্ত অধ্যক্ষ আঃ সামাদ ও গভর্নিং বডির সভাপতি এডভোকেট সোহরাব হোসেন প্রধানকে হেয় প্রতিপন্ন করার জন্য কলেজের পরিবেশ অশান্ত করে তোলে।

এক পর্যায়ে নিয়মনীতি বহির্র্ভূতভাবে অসৎ পথ অবলমস্বন করে সোহরাব হোসেন প্রধান’র পরিবর্তে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়। যেখানে সোহরাব হোসেনকে সভাপতি পদ থেকে বাতিলের জন্য আইনি কোন আদেশ দেওয়া হয়নি।

এব্যপারে স্বার্থাম্বেসী মহলের চক্রান্তের শিকার হয়ে সোহরাব হোসেন উচ্চ আদালতে ৮ই জানুয়ারী’১৮ রুল নিসি করেন। প্রেক্ষিতে ০৮.০৪.২০১৮ ইং তারিখ তিনি স্বপদে পূণর্বহালের আদেশ প্রাপ্ত হন।

বিষয়টি পুরোপুরি অবহিত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা হরিপুর বরাবরে ২৩.০৪.২০১৮ইং তারিখ সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ থেকে লয়ার সার্টিফিকেট প্রেরণ করা হয়। প্রেরিত লয়ার সার্টিফিকেট পাওয়ার পরও অজ্ঞাত কারনে ইউএনও হরিপুর উক্ত কলেজের সভাপতি পদে আছেন জানিয়ে কলেজের শিক্ষক কর্মচারীদের বেতন বিলের বিরুদ্ধে অবস্থান নিয়ে ব্যাংক কর্মকর্তাদের সাথে অসদাচরণ করছেন।

যাতে এডভোকেট সোহরাব হোসেন প্রধানের সভাপতি পদে স্বাক্ষরিত বেতন ভাতা পরিশোধ করা না হয় বলেও শাসিয়ে দেন। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম জে আরিফ বেগ’র সাথে কথা বলতে গেলে তিনি কাঁঠালডাঙ্গী ডিগ্রী কলেজের ব্যাপারে কোন কথা বলবেন না বলে সাফ জানিয়ে দেন।

আবার এক পর্যায়ে বলেন কে সভাপতি আমি জানিনা। জাতীয় বিশ্ববিদ্যালয় আমাকে দায়িত্ব দিয়েছেন আমি সভাপতির দায়িত্ব পালন করছি। সুপ্রিম কোর্ট থেকে আসা ডাক আমি পেয়েছি, সই করে রেখে দিয়েছি কি লিখা আছে পড়িনি।

http://www.anandalokfoundation.com/