13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ইসকনে হামলার পরিকল্পনাকারী ৫ জঙ্গি চার দিনের রিমান্ডে

Brinda Chowdhury
February 10, 2020 10:20 pm
Link Copied!

দি নিউজ ডেস্কঃ  ইসকন মন্দির ও ইসকনের অন্যান্য স্থাপনায় হামলাসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করতে আনসার-আল ইসলাম নামে এক জঙ্গি সংগঠনের দেশের ৫ জঙ্গি বিভিন্ন প্রান্ত থেকে একত্রিত হয়েছিলেন।

রোববার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর সবুজবাগের বালুর মাঠ এলাকা থেকে গোপন তথ্যের ভিত্তিতে আনসার-আল ইসলামের পাঁচ সদস্যকে আটক করে সিটিটিসি। এসময় তাদের কাছ থেকে তিনটি চাপাতি, তিনটি ব্যাগ ও চারটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ইসকনে হামলার পরিকল্পনাকারী সন্দেহে গ্রেফতার আনসার আল-ইসলামের পাঁচ সদস্যকে গ্রেফতার করে চার দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১০ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন বিকেলে তাদের আদালতে হাজির করে সন্ত্রাসবিরোধী আইনের দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) সোহেল মাহমুদ ১০ দিনের রিমান্ড আবেদন করেন। তাদের পক্ষে বিচারকের অনুমতি নিয়ে এক আইনজীবী দাঁড়িয়ে রিমান্ড বাতিল চান। শুনানি শেষে বিচারক চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া সন্দেহভাজন পাঁচ জঙ্গি হলেন- মো. নিজাম উদ্দিন, মো. রায়হান ভূঁইয়া, মো. হানিফ উদ্দিন সুমন, শেখ ইফতেখারুল ইসলাম ওরফে আরিফ ও মুফতি মুসলিম উদ্দিন।

সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিটিটিসির যুগ্ম কমিশনার ইলিয়াস শরীফ বলেন, সংগঠনের দাওয়াতি শাখার প্রধান নাজমুল ওরফে উসমান গণি ওরফে আবু আইয়ুব আল আনসারীর মাধ্যমে আটক পাঁচজন আনসার-আল ইসলামে উদ্বুদ্ধ হন। তারা নিজেদের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন অ্যাপসে যোগাযোগ করতেন।

স্থানীয় হিন্দুরা বলেন, ইসকন শান্তিপূর্ণভাবে ধর্মচর্চা ও প্রচার করে। এদের পেছনে কেন পড়ে আছে জঙ্গিরা? ইসকনের সাথে আমাদের বিভিন্ন মতবিরোধ থাকলেও কোন বিপদ আসলে আমরা বুকদিয়ে তাদের রক্ষা করবো। তাই  জঙ্গিরা এত সহজে কিছু করতে পারবে না।

http://www.anandalokfoundation.com/