13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আনোয়ারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

admin
July 16, 2017 8:50 am
Link Copied!

চট্টগ্রাম প্রতিনিধি (রাজিব শর্মা):বহুল প্রত্যাশিত আনোয়ারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের শুভ উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এসময় উপস্থিত ছিলেন আনোয়ারা-কর্ণফুলী আসনের এমপি ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

শনিবার বিকাল ৩টায় আনোয়ারা উপজেলা সদরে নবনির্মিত এ স্টেশন উদ্বোধন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘বাংলাদেশের সব উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপনের যে অঙ্গীকার শেখ হাসিনা সরকার করেছে তা বাস্তবায়ন করা হচ্ছে, আনোয়ারায় আজকের এই ফায়ার সার্ভিসের মাধ্যমে আনোয়ারাবাসী ব্যাপক সুবিধা ভোগ করবে। খুব দ্রুত এই স্টেশনে একটি এ্যাম্বুলেন্স ও সংযুক্ত করা হবে।’

স্থানীয় সাংসদ এবং ভূমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আনোয়ারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধনের মধ্য দিয়ে আনোয়ারাবাসীর দীর্ঘদিনের স্বপ্নপূরণ হলো। এতদিন আনোয়ারার কোথাও আগুন লাগলে পার্শ্ববর্তী উপজেলা হতে ফায়ার সার্ভিসের গাড়ী আসত। দূর থেকে আসতে যেসময় লাগত তাতে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি হতো। এ স্টেশন স্থাপন হওয়ায় আশা করছি আর তেমন ক্ষয়ক্ষতির সম্ভাবনা থাকবে না।

এতে আরো বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহম্মদ খাঁন, র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন ( র্যাব) এর মহাপরিচালক বেনজির আহমেদ, অতিরিক্ত ডিআইজি চট্টগ্রাম রেইঞ্জ পুলিশ কুসুম দেওয়ান, পুলিশ সুপার জনাব নূরে আলম।

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আলী আহম্মদ খাঁন জানান, ফায়ার ফাইটাররা সারাদেশে একযোগে কাজ করে যাচ্ছে। রানা প্লাজায় উদ্ধার কাজ হতে শুরু করে সম্প্রতি রাঙ্গামাটি পাহাড়ধসে উদ্ধার কার্যক্রম, সবক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর কর্মীরা। আনোয়ারাবাসীর উন্নয়নে ও আমাদের কর্মীরা ব্যাপক ভূমিকা রাখবেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্রে জানা যায়, ১ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ফায়ার সার্ভিস স্টেশনটিতে , ২৭ জন লোকবল ও ২ টি অত্যাধুনিক অগ্নিনির্বাপণ গাড়ি সংযুক্ত করা হয়।

http://www.anandalokfoundation.com/