13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আগৈলঝাড়ায় স্কুলে দপ্তরী কাম প্রহরী নিয়োগে অনিয়মের মামলা

admin
May 28, 2018 3:16 pm
Link Copied!

আগৈলঝাড়া(বরিশাল)সংবাদদাতাঃ বরিশালের আগৈলঝাড়া উপজেলার পতিহার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী নিয়োগে অনিয়ম করার অভিযোগে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ ১১ জনকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে আদালত। রোববার আগৈলঝাড়া সহকারী জজ আদালতের বিচারক শুনানী শেষে আগামী ২১ দিনের মধ্যে এ কারণ দর্শানোর নির্দেশ দেন।

এর আগে একই এলাকার বাসিন্দা ও নিয়োগ প্রার্থী মিলন নাগ মামলাটি দায়ের করেন। মামলায় বিদ্যালয়ে অবৈধভাবে নিয়োগপ্রাপ্ত নির্জ্জল চক্রবর্তী, ম্যানেজিং কমিটির সভাপতি ও সম্পাদক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা বরিশাল বিভাগের উপ- পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, জেলা প্রশাসক ও উপজেলা হিসাব রক্ষক কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়েছে।

মামলায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বাদে সকলকে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে। মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৩০জানুয়ারী আগৈলঝাড়া উপজেলার ৭নং পরিহার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম প্রহরী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রচার করা হয়।

এতে মিলন নাগ প্রার্থী হিসেবে আবেদন করেন। ২০১৪ সালের ৩জুন মৌখিক পরীক্ষায় মিলন নাগ ১৫.৬৬ পেয়ে ১ম, নির্জ্জল চক্রবর্তী ১০ নম্বর পেয়ে ৩য় স্থান এবং সঞ্জয় কুমার সোম ১১.৬৬ পেয়ে ২য় স্থান অধিকার করেন। এর পর ম্যানেজিং কমিটির সভাপতি, সম্পাদক, সহকারী শিক্ষা কর্মকর্তা মিলন নাগকে ১ম, সঞ্জয় কুমার সোম ২য় ও নির্জ্জল চক্রবতী ৩য় হিসেবে ফলাফল তালিকা প্রস্তুত করেন। ২০১৪ সালের ১৬জুন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওই তালিকা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়ে দেয়।

কিন্তু ২০১৮ সালে ২৩ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বের তালিকা বাদ দিয়ে মিলন নাগকে ১১নং ক্রমিকে দেখিয়ে নির্জ্জল চক্রবর্তীকে নিয়োগ দেয়ার সুপারিশ করে প্যানেল প্রস্তুত করেন এবং নিয়োগের বিষয়টি অনুমোদন করেন।

২৪ এপ্রিল মিলন নাগ ১ম স্থান হয়েও তার নাম বাদ দিয়ে নিয়োগের সুপারিশ করার ঘটনায় উপজেলা শিক্ষা কর্মকর্তা, সহকারী শিক্ষা কর্মকর্তা, উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে নির্জ্জল চক্রবর্তীর নাম বাদ দিয়ে মিলন নাগকে নিয়োগ দেয়ার অনুরোধ করেন মিলন নাগ। কিন্তু তারা তাদের কিছু করার নেই বলে জানিয়ে দেয়। তার পরে মিলন নাগ বাদী হয়ে আদালতে মামলা দায়ের করলে আদালতের বিচারক কারণ দর্শানোর নির্দেশ দেন।

http://www.anandalokfoundation.com/