13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অসহায়দের সহায়তায় ফেইসবুক গ্রুপ “দুই বাংলার হিন্দু ছেলে মেয়েদের আড্ডা ও বিনোদন বক্স”

Rai Kishori
June 8, 2020 6:27 pm
Link Copied!

ভারতের পশ্চিম বঙ্গ ও বাংলাদেশ মিলে “দুই বাংলার হিন্দু ছেলে মেয়েদের আড্ডা ও বিনোদন বক্স” ফেইসবুক গ্রুপটি ২০১৮ সালের ২২ মার্চ পথচলা শুরু। ২০১৯ সাল থেকে শুরু হয় ওই গ্রুপের পক্ষে থেকে অসহায়দের সাহায্য সহযোগিতার ভাবনা।
২০১৯ সালে চট্টগ্রামের পতেঙ্গার একটি বাবা হারা মেয়ের বিয়ের সাহায্য করার মাধ্যমেই শুরু হয়। একই বছরে দূর্গা পুজার সমায় পুরান ঢাকার শ্যামবাজারস্থ ঢাকা অরফানেজ সোসাইটি(অনাথ আশ্রম)  এর ১০০ টির মত ছেলে মেয়েদের মধ্যে পুজার নতুন জামা পোশাক বিতরন করা হয়।
এবছর মহামারী করোনার প্রকোপ শুরু হওয়ায় বর্তমান পরিস্থিতে অসহায় ও দরিদ্র মানুষদের মাঝে কিছু খাবার উপহার দেয় এই ফেসবুক গ্রুপটি। গত এক সপ্তাহে রংপুর, পটুয়াখালী,  নোয়াখালী জেলার ৪৫ টি দরিদ্র পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরন করা হয়েছে।
এই ব্যাপারে গ্রুপের প্রতিষ্ঠাতা ও এডমিন – শান্ত কুমার দাস আমাদের বলেন,  গ্রুপ খোলার পরই আমরা বিনোদন এর সাথে থাকি, পরে আমরা ভাবলাম গ্রুপের মাধ্যমে দরিদ্র ও অসহায় দের জন্য কিছু একটা করবো, তখনই আমরা একটি বোনের বিয়ের জন্য গ্রুপের সবার কাছে সাহায্য প্রার্থনা করি। মোটামুটি ভালোই সাহায্য আমরা পেয়েছিলাম। সেই থেকেই সকলের বিশ্বাস ও ভালোবাসা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। তাই বর্তমান পরিস্থিতিতে আমরা অসহায়দের মাঝে সাহায্য এর হাত বাড়িয়ে দিয়েছি। সকলের সহযোগিতায়।
শান্ত কুমার দাস দুঃখের সহিত বলেন, আমরা বর্তমানে সবাই বেকার, গতকয়েক মাস ধরে কোন কাজ কর্ম করতে পারছি না, তাই আমরা বেশি পরিবারদের মাঝে খাদ্য দিতে পারি নাই এবং বেঁচে থাকলে ভবিষ্যতে আমরা এই রকমের কাজ করে যাবো।  সর্বশেষে একটা কথাই বলবো, আপনারা যে যেখান থেকে পারেন, অসহায় ও দরিদ্র দের পাশে দাড়ান।
এই ব্যাপারে গ্রুপের মেম্বার পলাশ সাহার বলেন, আসলে যেখানে অনেক সংগঠন বর্তমান পরিস্থিতিতে চুপচাপ কিংবা খোশগল্পে মত্ত সেখানে এই ফেসবুক গ্রুপ যা করে দিয়েছে, তা সত্যিই গর্ব করার মত। আমি এদের একটা কথাই বলবো, তোমরা এই রকমের মানবসেবা করে যাও, আমরা সব সময় তোমাদের সাথে আছি।
http://www.anandalokfoundation.com/