13yercelebration
ঢাকা

২০১৯ সালের আড়াই মাসেই ২৭ সংখ্যালঘু খুন, ৩৭ নারী ধর্ষণ

Rai Kishori
March 15, 2019 6:33 pm
Link Copied!

রাই কিশোরীঃ   ২০১৯ সালের গত আড়াই মাসেই সারা দেশে খুন হয়েছেন ২৭ জন হিন্দু সম্প্রদায়ের মানুষ। খুনের চেষ্টা করে আহত করা হয়েছে ৫৮ জনকে। বসত বাড়ী ও ব্যাবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগ হয়েছে ২৫৪ টি। জমি দখল এর ঘটনা ঘটেছে ১৪৩ টি। শতাধিক মন্দির ও প্রতিমা ভাংচুর হয়েছে। ধর্ষন গণ ধর্ষন ও শ্লিলতাহানীর ৩৭ শিকার হয়েছে জন। অপহরন ও নিখোজ ১৩ জন। জানিয়েছেন জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামাণিক।

আজ ১৫ মার্চ শুক্রবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরাম হলে (৩য় তলা) এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহাসচিব লিখিত বক্তব্যে বলেন, ফেসবুকে তথাকথিত ধর্ম অবমাননার অযুহাতে এছাড়া মুক্তিপন চাঁদা দাবী, দেশত্যাগের হুমকী, পাবনার বেরা উপজেলায় ৫ শতাধিক মানুষের চলচলের রাস্তা বন্ধ করে দেশত্যাগের হুমকী, কিশোরী অপহরন, পিকনিকে নিয়ে ২ শতাধিক হিন্দু ছাত্র ছাত্রীদের গরুর মাংস খাওয়ানো হয়েছে।

গোবিন্দ প্রামাণিক বলেন, বর্তমান সরকারের সময় গত দশ বছরে সাড়া দেশে হিন্দু নির্যাতনের ঘটনা মধ্যযুগের বর্বরতাকেও হার মানিয়েছে। কিছু কিছু ক্ষেত্রে আসামী গ্রেফতার হলেও তারা ছাড়া পেয়ে যাচ্ছে। হিন্দু নির্যাতনের অপরাধীদের আজ পর্যন্ত কারো কোন শাস্তি হয় নাই। ফলে অপরাধীরা অপরাধ করতে আরও উৎসাহিত হচ্ছে। যার কারনেই বারবার একেরপর এক হামলার ঘটনা ঘটছে।

সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতন, হামলা, লুঠপাঠ, অগ্নি সংযোগ, মঠ মন্দির প্রতিমা ভাংচুর, জমি দখল, দেশ ত্যাগে বাধ্য করণ ঘটনা সমূহ ও উহার প্রতিকার বিষয়ে সংবাদ সম্মেলন।

উক্ত সম্মলনে মহাজোট সারা দেশে ২০১৯ সালের জানুয়ারী থেকে ১৪ মার্চ পর্যন্ত সারা দেশে হিন্দু হত্যা, হিন্দু বাড়ী ঘরে হামলা, অগ্নি সংযোগ, লুঠপাট, প্রতিমা ও মন্দির ভাংচুর, মুক্তিপন, চাঁদা দাবীর প্রতিবাদে ও আসামীদের গ্রেফতার, মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালে বিচার এবং জাতীয় সংসদে সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যাবস্থা পূণঃ প্রতিষ্ঠা ও সংখ্যালগু মন্ত্রণালয়ের দাবী জানান মহাজোটের নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডঃ গোবিন্দ চন্দ্র প্রামাণিক।

অন্যান্যের মধ্যে নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়, সহ সভপতি প্রদীপ পাল, জগদীশ চন্দ্র রায়, সাধন চন্দ্র মন্ডল, স্বপন হাওলাদার, সিনিয়র যুগ্ম মহাসচিব উত্তম দাস, নকুল মন্ডল, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডঃ প্রতীভা বাকচী, ধর্ম সম্পাদক কার্তিক চক্রবর্তী, ছাত্র বিষয়ক সম্পাদক সুমন সরকার, ঢাকা দক্ষিনের সাধারণ সম্পাদক শ্যামল ঘোষ, ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রবীর হালদার, সিনিয়র সহ সভাপতি সঞ্জয় চক্রবর্তী, নারায়নগঞ্জ জেলা সাধারণ সম্পাদক অ্যাডঃ রঞ্চিত দে, হিন্দু যুব মহাজোট এর সভাপতি কিশোর বর্মন, নির্বাহী সভাপতি প্রদীপ শঙ্কর, সিনিয়র সহ সভাপতি গৌতম সরকার অপু, সাধারণ সম্পাদক সন্তোষ মাহাতো, প্রধান সমন্বয়কারী প্রশান্ত হালদার, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন অধিকারী, হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল, প্রচার সম্পাদক তপু কুন্ড, আইটি বষিয়ক সম্পাদক নয়ন হালদার প্রমূখ ।

http://www.anandalokfoundation.com/