13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ধামরাইয়ে ছাত্রকে পিটিয়ে হাত ভেঙে দিলেন শিক্ষক

Ovi Pandey
February 26, 2020 11:44 pm
Link Copied!

দুলাল পাল, স্টাফ রিপোর্টারঃ ঢাকার ধামরাইয়ে সুতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর বাজারে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সানমুন কিন্ডারগার্টেন উচ্চবিদ্যালয়ের ছাত্রকে পিটিয়ে হাত-পা ভেঙে দেয়ার অভিযোগ পাওয়া গেছে মো. মোখলেছুর রহমান নামে এক শিক্ষকের বিরুদ্ধে।

সোমবার দুপুর ১২টার দিকে শ্রীরামপুর বাজারের সানমুন কিন্ডারগার্টেন উচ্চবিদ্যালয়ের মাঠে ছাত্ররা খেলাধুলা করার সময় এ ঘটনা ঘটে। ওই শিক্ষকের তাণ্ডবের শিকার শিক্ষার্থীরা হল মো. আবদুল করিমের ছেলেচতুর্থ শ্রেণির ছাত্র মো. ইয়াছিন হোসেন (৯), মো. আনোয়ার হোসেনের ছেলে ষষ্ঠশ্রেণির ছাত্র মো. নাঈম হোসেন (১৩) বাবু ঘোষের ছেলে ষষ্ঠ শ্রেণির ছাত্র বাঁধন ঘোষ (১২), লিটন ঘোষের ছেলে ও ষষ্ঠ শ্রেণির ছাত্র রাজা ঘোষ (১৩) ও মিলন কান্তি চক্রবর্তীর ছেলে ষষ্ঠ শ্রেণির ছাত্র স্বাধীন চক্রবর্তী (১২)। তাদের প্রত্যেকের বাড়িই উপজেলার সুতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর এলাকার মাঝিপাড়া মহল্লায়।

আহত শিক্ষার্থীদের বিভিন্ন হাসপাতাল ও প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। তাদের মধ্যে বাঁধন ঘোষ ও স্বাধীন ঘোষের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। সানমুন কিন্ডারগার্টেন উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মোখলেছুর রহমানের বাড়িও শ্রীরামপুর গ্রামেই। তিনি ওই গ্রামের মো. ইসহাক মিয়ার ছেলে।

জানা গেছে, রোববার স্কুলের টিউটোরিয়াল পরীক্ষার কারণে আগেই ছাত্র-ছাত্রীদের ছুটি দেয়া হয়। ছুটি শেষে বাঁধন ঘোষ, রাজা ঘোষ, স্বাধীনচক্রবর্তী, নাঈম, ইয়াছিন মিলে স্কুলের মাঠে গিয়ে খেলাধুলা করছিল। এই সময় শিক্ষক মোখলেছুর রহমান মাঠে গিয়ে তাদের বাড়িতে গিয়ে লেখাপড়া করার কথা বললেও ছাত্ররা না গিয়ে মাঠে খেলাধুলা করতে থাকে। এতে ওই শিক্ষক জাতীয় পতাকা উত্তোলনের বাঁশ দিয়ে তাদের পিটিয়ে আহত করে।

  এসময় শ্রীরামপুর বাজারের লোকজনএগিয়ে এসে ওই শিক্ষকের কবল থেকে শিক্ষার্থীদের উদ্ধার করেন।আহত ওই শিক্ষার্থীদের বিভিন্ন হাসপাতালে ও ক্লিনিকে ভর্তি করা হয়।প্যাথলজি পরীক্ষা শেষে চিকিৎসকরা আহত শিক্ষার্থীদের হাত ও পায়ের হাড় ভেঙেছেবলে জানিয়েছেন।এ ব্যাপারে বাঁধন ঘোষের বাবা বাবু বলেন, আমার ছেলেকে শিক্ষক মোখলেছুর রহমান বাঁশ দিয়ে পিটিয়ে হাত ভেঙে দিয়েছে। আমি এর বিচার চাই।

শিক্ষক মো. মোখলেছুর রহমানকে একাধিকবার ফোন করে তার ফোন বন্ধ পাওয়া গেছে। তিনি এখন পলাতক রয়েছেন বলে জানা গেছে।এ ব্যাপারে সানমুন কিন্ডার গার্টেন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাছিমা আক্তার বলেন, আমাদের স্কুলের শিক্ষার মান ভালো। তাই ছাত্রদের একটু শাসন করা হয়েছে তাদের দুষ্টুমির জন্য। শাসন না করলে তারা পড়তে চায় না। হাত ভাঙার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হয়তো হঠাৎ করে হাতে লেগে ভেঙে যেতে পারে।

http://www.anandalokfoundation.com/