13yercelebration
ঢাকা

সিলেটে ২ কোটি বৈদেশিক মুদ্রাসহ দুবাই যাত্রী আটক

admin
May 24, 2018 10:14 am
Link Copied!

বিশেষ প্রতিবেদকঃ সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফের বৈদেশিক মুদ্রার বড় একটি চালান আটক হয়েছে। এবারের চালানে ২ কোটি ১৭ লাখ ৪৩ হাজার টাকা বাংলাদেশি মূল্যমানের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় দুবাই যাত্রী মিসবাহ উদ্দিনকে (৫২) আটক করা হয়েছে। তার বাড়ি গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলায়। বিমানবন্দর সূত্র জানায়, প্রথমে সিভিল এভিয়েশন বৈদেশিক মুদ্রার এ চালান আটক করে। পরে অর্থসহ ওই যাত্রীকে শুল্ক গোয়েন্দাদের কাছে হস্তান্তর করা হয়।

সিলেট বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তা এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, আটক যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, বেলা সাড়ে ৩টার দিকে ফ্লাই দুবাইয়ের বিমান ছেড়ে যাওয়ার আগে যাত্রীদের লাগেজ স্ক্যান হচ্ছিল। ওই সময় মিসবাহ উদ্দিনের সঙ্গে থাকা লাগেজে সৌদি আরব, ওমান, কুয়েত ও বাহরাইনের মুদ্রা পাওয়া যায়। যার মূল্যমান দুই কোটি ১৭ লাখ ৪৯ হাজার টাকা।

সিভিল এভিয়েশন কর্মকর্তারা জানান, গত এক বছরে মিসবাহ উদ্দিন ওসমানী বিমানবন্দর দিয়ে ১২ বার দুবাই যান। প্রসঙ্গত, এর আগে গত ১১ এপ্রিল ওসমানী বিমানবন্দর থেকে এক কোটি ৪৬ লাখ ৩৩ হাজার ৭৫০ টাকার বাংলাদেশি মূল্যমানের বৈদেশিক মুদ্রাসহ একজনকে আটক  করা হয়েছিলো।

http://www.anandalokfoundation.com/