ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাগলা মসজিদের সিন্দুকে এবার ২০ বস্তা টাকা

ডেস্ক
January 7, 2023 1:16 pm
Link Copied!

সিন্দুক খুললেই বস্তায় বস্তায় টাকা! আটটি সিন্দুকের সব টাকা-পয়সা ভরা হয় ২০টি বস্তায়। উপস্থিত লোকজনের ধারণা, এবার মিলতে পারে চার কোটি বা আরো বে‌শি টাকা!

৯৭ দিন পর আজ ৭ জানুয়ারি শনিবার সকালে খোলা হলো কিশোরগঞ্জের পাগলা মসজিদের সিন্দুক। সাধারণত ৯০ থেকে ১০০ দিনের মধ্যে ভরে যায় সিন্দুকগুলো। এ কারণে প্রায় তিন মাস পর পর খোলা হয় এগুলো। আর সিন্দুকে পাওয়া এই ২০ বস্তা টাকা গণনা হবে সারা দিন।

সব শেষে গত অক্টোবর মাসের ১ তারিখে খোলা হয়েছিল সিন্দুক।  সেদিন পাওয়া যায় তিন কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকা। এর আগে ২ জুলাই বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার বাদে পাওয়া যায় তিন কোটি ৬০ লাখ ২৭ হাজার ৪১৫ টাকা। তারও আগে মার্চে পাওয়া যায় তিন কোটি ৭৮ লাখ ৫৩ হাজার টাকা। এ হিসাবে গড়ে প্রতিবারেই প্রায় তিন কোটি ৭৬ লাখ টাকা পাওয়া গেছে সিন্দুকে।

সকাল সাড়ে ৮টার দিকে কঠোর নিরাপত্তা আর বেশ কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে খোলা হয় মসজিদের সব সিন্দুক। স্থানীয়রা জানায়, শুধু মুসলমান নয়, অন্য ধর্মের লোকজনও পাগলা মসজিদে বিপুল অঙ্কের টাকা-পয়সা দান করে। এই মসজিদটি সব ধর্মাবলম্বীর কাছে পবিত্রতার প্রতীক ও আস্থার জায়গা। তাঁদের ধারণা, এখানে দান করলে আয়-উন্নতি বৃদ্ধিসহ বিপদ-আপদ দূর হবে। পূরণ হয় মনোবাসনা। এ কারণে এই মসজিদের দান বাক্সে যে বিপুল পরিমাণ টাকা পাওয়া যায়, তা জেলার আর কোনো মসজিদে ওঠে না। শুধু কী টাকা! টাকার সঙ্গে সোনা-রুপার অলঙ্কারসহ থাকে বিদেশি মুদ্রাও।

http://www.anandalokfoundation.com/