13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যশোর ডিসি অফিসের দালাল জসীমকে ধরিয়ে দিন

admin
June 1, 2016 9:07 pm
Link Copied!

যশোর প্রতিনিধি : যশোর ডিসি অফিসের দালাল জসীম উদ্দীনের বিরুদ্ধে ব্যাবস্থা নিতে তৎপর জেলা প্রশাসন। এ ব্যাপারে এনডিসি নাজমুল ইসলাম বলেছেন, ডিসি অফিস চত্বরে জসীম উদ্দীনকে খোঁজা হয়েছে। যদি তার সন্ধান পাওয়া যায় তবে ধরে দেবেন। এ দিকে এলাকার প্রভাবশালীদের ম্যানেজ করে জসীম উদ্দীন নিজের অপকর্ম জায়েজ করতে উঠেপড়ে লেগেছে।

যশোর সদর উপজেলার ভাতুড়িয়া পশ্চিমপাড়ায় আবু তালেবের ছেলে জসীম উদ্দীন ডিসি অফিসের চত্তরে অবস্থান করে মানুষের সাথে প্রতারনা করে আসছে।  নিজ এলাকায়ও ব্যাপক প্রভাব স্তিার করে যাচ্ছে। সে নিজেকে ডিসি অফিসের স্টাফ পরিচয় দিয়ে থাকে। ২১ এপ্রিল এলাকাবাসী গণস্বাক্ষরিত একটি অভিযোগ জেলা প্রশাসক বরাবর প্রদান করেছেন। অভিযোগে জসীম উদ্দীনের বিরুদ্ধে এলাকায় অধিপত্য বিস্তার ছাড়াও ম্যাজিস্ট্রেট দিয়ে গ্রামের লোকদের মামলায় ফাঁসানের ভয় দেখানোর অভিযোগ আনা হয়েছে। তবে জসীম উদ্দীনের বিরুদ্ধে শীঘ্রই ব্যাবস্থা গ্রহণ করা হচ্ছে বলে সংশ্লিষ্ট একটি সুত্রে জানা গেছে।

আড়াই শতাধিক গ্রামবাসী গণস্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, যশোর সদর উপজেলার ভাতুড়িয়া পশ্চিমপাড়ায় আবু তালেবের ছেলে জসীম উদ্দীন। দীর্ঘদিন যাবত যশোর ডিসি অফিসের স্টাফ পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করছেন। তিনি ডিসি অফিসের আশপাশে ঘুরাঘুরি করেন সব সময়। এজন্য সবাই মনে করে তিনি ডিসি অফিসেই চাকরি করেন। আর এ সুযোগে এলাকার একাধিক ব্যক্তির কাছ থেকে জসীম উদ্দীন টাকা নিয়েছেন ডিসি অফিস থেকে খাসজমি বন্দোবস্ত করে দেবার কথা বলে। কিন্তু আজও কাউকে জমি বন্দোবস্ত করে দিতে পারেননি।

কাউকে টাকা ফেরতও দেননি। টাকা চাইলে উল্টো তাদের ডিসি অফিসের ম্যাজিস্ট্রেট দিয়ে মামলা মকোদ্দমায় জড়ানোর ভয় দেখান। তার ভয়ে সর্বদা আতংকে থাকে এলাকাবাসী। ডিসি অফিস ছাড়াও জসীম উদ্দীন বিআরটিএ অফিসে দালালি করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। জসীম উদ্দীনের বিরুদ্ধে যশোর জেলা প্রশাসকের দপ্তরে দেয়া লিখিত অভিযোগে স্বাক্ষর করেছেন ভাড়–ড়িয়া এলাকার শমসের মন্ডল, মনিরুল, হাসান,নুরুজ্জামান, সাগর, বিপ্লবসহ প্রায় আড়াশ শতাধিক মানুষ। । অভিযোগে তারা জসীম উদ্দীনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যশোরে জেলা প্রশাসনসহ উদ্ধর্তন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

বর্তমানে জসীম উদ্দীন গা ঢাকা দিয়েছেন। এলাকার প্রভাবশালী নেতা কাজলকে ম্যানেজ করে নিজে বাঁচার চেষ্টা করছেন।
এদিকে এলাকাবাসীর অভিযোগের পর জেলা প্রশাসক কার্যালয় থেকে তাকে খোঁজা হচ্ছে। কিন্তু কোথাও পাওয়া যায়নি। এ ব্যাপারে এনডিসি নাজমুল আলম বলেছেন, ‘ডিসি অফিস চত্বরে জসীম উদ্দীনকে খোঁজা হয়েছে। যদি তার সন্ধান পাওয়া যায় তবে ধরে দেবেন। অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

http://www.anandalokfoundation.com/